রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৪৬ পূর্বাহ্ন

শিক্ষাপ্রতিষ্ঠানে আরেক দফা বাড়ছে ছুটি

Reporter Name
  • Update Time : সোমবার, ১৫ জুন, ২০২০
  • ৪০৭ Time View

করোনাভাইরাসের বিস্তার রোধে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির মেয়াদ আরেক দফা বাড়াতে চলেছে সরকার। আগামী ৩০ জুন পর্যন্ত ছুটি বাড়ানোর নির্দেশনা সোমবার (১৫ জুন) শিক্ষা, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জারি করার কথা রয়েছে।

শিক্ষা, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে। এদিকে, প্রাথমিক ও গণশিক্ষা সচিব আকরাম-আল-হোসেন গণমাধ্যমকে বলেন, ‘আমরা সব শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির মেয়াদ বাড়িয়ে দিচ্ছি। আগামীকাল তারিখ নির্ধারণের বিষয়ে আমরা সিদ্ধান্ত নেব।’

শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের দুজন পদস্থ কর্মকর্তা জানান, ৩০ জুন পর্যন্ত স্কুল-কলেজের ছুটির মেয়াদ বাড়ানোর সম্ভাবনা রয়েছে। এর আগে গত ২৮ মে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য ১৫ জুন পর্যন্ত ছুটি বাড়ানো হয়।

এই ছুটির শেষ দিনে আবারও ছুটি বাড়ানোর নির্দেশনা দেওয়া হবে। গত ২৭ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে পরিস্থিতির উন্নতি না হলে প্রয়োজনে সেপ্টেম্বর পর্যন্ত সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য সর্বশেষ ছুটির মেয়াদ ১৫ জুন পর্যন্ত বাড়ানো হয়। করোনাভাইরাসের সংকটের মুখে দেশের প্রায় ৪ কোটি শিক্ষার্থীর প্রাতিষ্ঠানিক শিক্ষামূলক কার্যক্রম ব্যাহত হচ্ছে।

অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেছে ২০২০ সালের এইচএসসি পরীক্ষা। প্রাথমিকের প্রথম সাময়িক পরীক্ষা এবং মাধ্যমিক বিদ্যালয়ের অর্ধ-বার্ষিক পরীক্ষাও সংকটের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে।

স্কুল বন্ধ হলেও শিক্ষার্থীরা যাতে বাড়িতে বসে ক্ষতি কিছুটা পুষিয়ে নিতে পারে সে লক্ষ্যে সরকার সংসদ বাংলাদেশ টিভিতে গত ২৯ শে মার্চ থেকে মাধ্যমিক শিক্ষার্থীদের ও ৭ এপ্রিল থেকে কারিগরি ও মাদ্রাসার শিক্ষার্থীদের জন্য দূরশিক্ষণ কার্যক্রম শুরু করা হয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin