শনিবার, ০৮ মে ২০২১, ১০:৪০ পূর্বাহ্ন

বাসা ভাড়া দিতে না পারায় ঘরের চাউল নিয়ে গেলেন বাড়ির মালিক

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৭ মে, ২০২০
  • ৭৬ Time View

এক মাসের বাসা ভাড়া দিতে না পারায় বরগুনায় এক বাড়িওয়ালার বি’রুদ্ধে ভাড়াটিয়ার ঘরের চাল নিয়ে যাওয়ার অ’ভিযোগ উঠেছে। যদিও ঘর মালিকের দাবি, ঘর ভাড়ার ১৫ শ টাকা দিতে না পারায় ভাড়াটিয়া নিজেই স্বেচ্ছায় ভাড়ার বিনিময়ে চাল দিয়েছেন। তবে ভাড়াটিয়ার অ’ভিযোগ, লকডাউনে কর্মহীন হয়ে পড়ায় চা’প প্রয়োগ করে ঘর থেকে চাল নিয়ে গেছেন ঘর মালিক।

মঙ্গলবার দুপুরের বরগুনার স’দর উপজে’লার গৌরিচন্না ইউনিয়নের মহাসড়ক এলাকায় এ ঘটনা ঘটে। ভাড়াটিয়ার চাল নেওয়ার ঘটনায় অ’ভিযু’ক্ত ঘর মালিকের নাম সরোয়ার মোল্লা। তিনি গৌরিচন্না ই’উনিয়নের বাসিন্দা। আর এ ঘটনায় ভু’ক্তভোগী ভাড়াটিয়ার নাম মো. ফারুক। তিনি বরগুনা বাসমালিক সমিতির একজন বাসচালক।

বাসচালক মো. ফারুক জানান, চলমান লকডাউনে বাস চলাচল ব’ন্ধ থাকায় তিনি ক’র্মহীন হয়ে পড়েন। এ জন্য ১৫ শ টাকা করে মা’র্চ ও এপ্রিল মাসের মোট তিন হাজার টাকা ভাড়া বাকি পড়ে। যদিও বাড়িওয়ালার কাছে তার অগ্রিম বাবদ একমাসের ১৫ শ টাকা দেওয়া আছে। মঙ্গলবার দুপুরে বাকি এক মাসের টাকার জন্য বাড়িওয়ালা তার বাসায় গেলে তিনি তার অ’সয়াত্বের কথা বাড়িওয়ালাকে জানান। এ সময় তিনি বাড়িওয়ালাকে জানান, তার ঘরে শুধু এক মণ চাল ছাড়া আর কিছুই নেই। এ সময় বাড়িওয়ালা সরোয়ার মোল্লা সেই একমণ চালই দেওয়ার কথা বলেন তাকে। একপর্যায়ে তিনি তার ঘর থেকে ওই একমন চাল নিয়ে যান।

বাড়িওয়ালা সরোয়ার মোল্লা বলেন, ভাড়াটিয়া ফারুক স্বেচ্ছায় ঘরভাড়ার পরিবর্তে আমাকে চাল দিয়েছে। তাই আমি চাল নিয়েছি। ঘর ভাড়া কিংবা ভাড়ার পরিবর্তে চাল নেওয়ার জন্য আমি তাকে কোনোপ্রকার চা’প প্রয়োগ করিনি।

বরগুনার সড়ক পরিবহণ শ্র’মিক ই’উনিয়নের সভাপতি সাহাবুদ্দিন সাবু বলেন, ক’রোনার এই দুঃ’সময়ে কর্মহীন হয়ে পড়া বাসচালক ফারুকের সাথে যা ঘটেছে, এর থেকে নি’র্মম আর কিছু হতে পারে না। আম’রা এ ঘটনায় অ’ভিযু’ক্ত বাড়িওয়ালার দৃ’ষ্টান্তমূলক শা’স্তি চাই।

বরগুনা জে’লা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, বাসাভাড়ার পরিবর্তে বাসচালক ভাড়াটিয়ার ঘরের চাল নিয়ে যাওয়ার বি’ষয়টি আম’রা শুনেছি। তাই এ ঘটনার ত’দন্ত শুরু করেছি আম’রা। ঘটনার সত্যতা পেলে এই ন্যা’ক্কারজনক ঘটনার জন্য ঘর মালিকের বি’রুদ্ধে আ’ইনানুগ ব্য’বস্থা গ্রহণ করা হবে।

তিনি আরো বলেন, জে’লাজুড়ে আমাদের খাদ্যসহায়তা কার্যক্রমসহ নগদ অর্থসহায়তা প্রদান চলমান রয়েছে। বাসচালক ভাড়াটিয়া ফারুকসহ অন্য চালকদের সহায়তায় বরগুনা জে’লা প্রশাসন শিগগিরই ব্যবস্থা নেবে বলেও জানান তিনি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin