বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০২:২২ পূর্বাহ্ন

চট্টগ্রামে পুলিশ বক্সে হামলার দায় নিল আইএস!

Reporter Name
  • আপডেট : রবিবার, ১ মার্চ, ২০২০
  • ৭৭ পড়েছেন

চট্টগ্রাম নগরীতে ট্রাফিক পুলিশের একটি বক্সে বিস্ফোরণের ঘটনার দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। এমনটাই জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক জঙ্গি নজরদারি সংস্থা ‘সাইট ইন্টেলিজেন্স গ্রুপ’।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) সংস্থাটি এক টুইটার বার্তায় এই তথ্য জানায়।

এর আগে শুক্রবার রাত পৌনে নয়টার দিকে নগরীর পাঁচলাইশ থানার ষোলশহর দুই নম্বর গেইট ট্রাফিক বক্সে বিস্ফোরণে ঘটে। এতে পুলিশের দুই সদস্যসহ কমপক্ষে পাঁচজন আহত হন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ) শ্যামল কান্তি নাথ এ বিষয়ে সারাবাংলাকে জানান, ট্রাফিক পুলিশ বক্সে হামলার দায় আইএস’র স্বীকার করেছে এমনটা তিনি শুনেছেন।

শ্যামল কান্তি নাথ বলেন, তদন্তে সার্বিক বিষয়ই আসবে। হামলার দায় স্বীকার নিয়ে এখনই মন্তব্য করার মতো কিছু নেই।

পুলিশ বক্সে বিস্ফোরণের ঘটনায় অজ্ঞাতনামা সন্ত্রাসী ব্যক্তি অথবা গোষ্ঠীকে দায়ী করে বিস্ফোরক আইনে মামলা দায়ের করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, অজ্ঞাতনামা সন্ত্রাসী ব্যক্তি বা গোষ্ঠী সরকারি কাজে বাধাদান, সরকারি কাজে দায়িত্বরত ব্যক্তি ও সাধারণ জনতাকে গুরুতর জখম ও হত্যার চেষ্টা, জনগণের জানমালের ক্ষতিসাধন, সরকারি সম্পদ নষ্ট এবং জনমনে ভীতি সঞ্চারের উদ্দেশে পরিকল্পিতভাবে ট্রাফিক পুলিশ বক্সে বিস্ফোরণ ঘটিয়েছে।

এদিকে, চট্টগ্রামে পুলিশ বক্সে বিস্ফোরণের ঘটনায় কোনো জঙ্গির সম্পৃক্ততা নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শনিবার সন্ধ্যায় ঝিনাইদহে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। বাংলাদেশে কোনো জঙ্গি বা আইএস নেই বলেও জানান মন্ত্রী।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ