জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষের উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণ পাবে বিএনপি বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার রাজধানীর ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে মুজিববর্ষ উদযাপন জাতীয় কমিটির সঙ্গে আওয়ামী লীগের মতবিনিময় সভা শেষে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, দলমত নির্বিশেষে যারা মুক্তিযুদ্ধের চেতনা-স্বাধীনতার আদর্শে বিশ্বাস করে, তাদের সবার জন্য মুজিববর্ষ উদযাপন উন্মুক্ত। এখানে কোনো সংকীর্ণতার সুযোগ নেই। বিএনপিকে আমরা জাতীয় সম্মেলনেও দাওয়াত দিয়েছি। মুজিববর্ষ উদযাপন অনুষ্ঠানেও আমরা তাদের দাওয়াত করব। তারা অংশগ্রহণ করবে কি-না, সেটা তাদের বিষয়। তবে সাম্প্রদায়িক এবং স্বাধীনতাবিরোধী কোনো দলকে আমন্ত্রণ জানানো হবে না।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের ইতিহাসের মহানায়ক। বঙ্গবন্ধু কোনো দলের নয়, সমগ্র বাংলাদেশের। দল-মত-নির্বিশেষে বঙ্গবন্ধু সব শ্রেণির মানুষের নেতা। বঙ্গবন্ধুকে নিয়ে আমরা দলীয়করণ করতে চাই না।

তিনি আরো বলেন, বছরব্যাপী মুজিববর্ষ উদযাপন আমরা সুন্দর এবং সুশৃঙ্খল আয়োজন করতে চাই। মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানে দেশি-বিদেশি সম্মানিত অতিথীরা অংশগ্রহণ করবেন। বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনার সময়ের ইতিহাস সংগ্রাম সাফল্য অর্জন সবকিছুই তুলে ধরা হবে। মুজিববর্ষে বাংলাদেশকে বিশ্বের সামনে তুলে ধরার একটা মোক্ষম সময়।