বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ন

ঢাকার প্রেক্ষাগৃহে ‘দ্য লায়ন কিং’

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২৬ জুলাই, ২০১৯
  • ১০৮১ Time View

আবারো হলিউডের পর্দায় ফিরে আসছে ‘দ্য লায়ন কিং’। ১৯৯৪ সালে মুক্তি পাওয়া ডিজনির এই ছবিটি দীর্ঘ ২৫ বছর পর পর্দায় ভাসছে। মুক্তির পর রীতিমতো ইতিহাস গড়ে ছবিটি। এই মিউজিক্যাল অ্যানিমেশন ছবির সিংহ ‘সিমবা’ দর্শকের হৃদয়ে স্থান করে নেয় আপনজনের মতো।

৩৮৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত ছবিটি বক্স অফিসে প্রায় ৯ হাজার কোটি টাকা ব্যবসা করেছে। আর হলিউডের ইতিহাসের অন্যতম ব্যবসাসফল ছবির তালিকায় স্থান করে নেয় ছবিটি। মাত্র ৮৮ মিনিট দৈর্ঘ্যের এই ছবি ২০১৬ সালে যুক্তরাষ্ট্রের জাতীয় চলচ্চিত্র নিবন্ধনের ‘লাইব্রেরি অব কংগ্রেস’-এ স্থান করে নেয়।

সেখানে এই ছবি সম্পর্কে লেখা হয়, ‘সাংস্কৃতিক, ঐতিহাসিক এবং শৈল্পিক দিক থেকে তাৎপর্যপূর্ণ।’ শুধু তাই নয়, দুটি অস্কারও ঘরে তুলেছে ছবিটি।

এসব অর্জনকে আরো গৌরবান্বিত করতে এবার ছবিটির রিমেক করেছে ওয়াল্ট ডিজনি পিকচার্স। গত ১৯শে জুলাই আন্তর্জাতিকভাবে মুক্তি পেয়েছে ‘দ্য লায়ন কিং’। বাংলাদেশের দর্শকরা ঢাকার স্টার সিনেপ্লেক্সে ছবিটি দেখতে পাবেন আজ থেকে।

এরইমধ্যে ভারতে দারুণ সাড়া ফেলেছে ‘দ্য লায়ন কিং’। ভারতে চারটি ভাষায় মুক্তিপ্রাপ্ত সিনেমাটি প্রথম দিনেই আয় করেছে ১১.০৬ কোটি রুপি। ভারতজুড়ে মোট ২১৪০টি প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পেয়েছে হিন্দি, ইংরেজি, তামিল ও তেলেগু ভাষায়। মুক্তির প্রথম দিনেই সিনেমাটি ‘স্পাইডার-ম্যান: ফার ফ্রম হোম’র রেকর্ড (১০.৬ কোটি রুপি) ছাড়িয়ে গেছে।

বিশ্বব্যাপী মুক্তির প্রথম দিনের উপার্জনের হিসাবে ডিজনির ক্লাসিক সিনেমা ‘দ্য জাঙ্গল বুক’ (১১.৬ মিলিয়ন ডলার) এবং ‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’কে (১২.৪ মিলিয়ন ডলার) ছাড়িয়ে গেছে ‘দ্য লায়ন কিং’ (১৪.৫ মিলিয়ন ডলার)।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin