কুমিল্লায় পুলিশের সঙ্গে কথিত ‘গোলাগুলিতে’ মাজহারুল ইসলাম (৩০) নামে ডাকাত দলের এক সদস্য নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে বিদেশি পিস্তল ও দেশীয় অস্ত্রসহ বিভিন্ন সরঞ্জামাদি। পুলিশের দাবি, ‘গোলাগুলির’ ঘটনায় বুড়িচং থানার ওসিসহ পুলিশের ছয় সদস্য আহত হয়েছেন।

সোমবার দিবাগত রাত পৌনে ১টার দিকে কুমিল্লা-সিলেট মহাসড়কের বুড়িচং উপজেলার পশ্চিমসিং এলাকায় এই ঘটনা ঘটে। নিহত মাজহারুল ইসলাম জেলার দেবিদ্বার উপজেলার মাশিকাড়া গ্রামের মৃত মঈন উদ্দিনের ছেলে।

পুলিশ জানায়, কুমিল্লা-সিলেট মহাসড়কের পশ্চিমসিং এলাকায় সংঘবদ্ধ একটি ডাকাতদল ডাকাতির প্রস্তুতি নিচ্ছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে বুড়িচং থানার ওসি মোজাম্মেল হক ও ডিবির পরিদর্শক ইকতিয়ার উদ্দিনের নেতৃত্বে অভিযানে যায় পুলিশ।

পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ও গুলি ছোড়ে। এসময় পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে মাজহারুল ইসলাম গুলিবিদ্ধ হয়ে আহত হন। গোলাগুলির এক পর্যায়ে অন্য সদস্যরা পালিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক মাজহারুলকে মৃত ঘোষণা করেন।

বুড়িচং থানার ওসি মো. মোজাম্মেল হক জানান, নিহত মাজহারুল ইসলামের বিরুদ্ধে অস্ত্র, ডাকাতিসহ বিভিন্ন অভিযাগে ৪-৫টি মামলা রয়েছে।