বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম বলেন, আইন সবার জন্য সমান। সড়ক-মহাসড়কে শৃঙ্খলা ফেরাতেই নতুন সড়ক পরিবহন আইন করা হয়েছে। নিরাপদ সড়কের জন্য আমাদের সম্মিলিত প্রচেষ্টা থাকতে হবে এবং নিজেদের মানসিকতার পরিবর্তন ঘটাতে হবে। নিজেদের চলাফেরার ক্ষেত্রে সচেতনতা বাড়াতে হবে।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) বেলা ১২টায় নগরের অশ্বিনী কুমার হল চত্বরে বিএমপির ট্রাফিক বিভাগের ফেসবুক পেজের উদ্বোধনী অনুষ্ঠান শেষে তিনি এসব কথা বলেন।
এসময় সড়ক পরিবহন আইন নিয়ে জনসচেতনতামূলক বিভিন্ন কথা বলেন অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিমসহ ট্রাফিক পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এসময় বক্তারা বলেন, শুধু চালকের ভুলেই দুর্ঘটনা ঘটে এমনটাতো নয়। অনেক সময় পথচারী বা অনাকাঙ্ক্ষিত নানান কারণেও তো দুর্ঘটনা ঘটছে। তাই নিরাপদ সড়কের জন্য প্রত্যেককে সচেতন হতে হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার আবু রায়হান মুহাম্মদ ছালেহ্, উপ-কমিশনার (দক্ষিণ) মোয়াজ্জেম হোসেন ভূঁইয়া, উপ-কমিশনার (ট্রাফিক ) মো. খায়রুল আলম, সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক) এএফএম ফায়েজুর রহমান।

এছাড়া অনুষ্ঠানে জেলা বাস, ট্রাক ও থ্রি-হুইলার পরিবহনের মালিক-শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শুরুতে বেলুন উড়িয়ে বরিশাল মেট্রোপলিটন ট্রাফিক পুলিশের ফেসবুক পেজের শুভ উদ্বোধন করেন অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম।