বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের সা‌বেক মেয়র সাদেক হোসেন খোকার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হ‌য়ে‌ছে। বৃহস্পতিবার দুপুর ১২টায় তার মরদেহ সেখানে নেয়া হয়। খোকাপুত্র ইসরাক হো‌সেন সেখা‌নে উপ‌স্থিত ছি‌লেন এবং তিনি তার বাবার জন্য সকলের কাছে দোয়া চান।

শহীদ মিনা‌রে বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা পুষ্প অর্পণের মাধ্যমে তার মরদেহের প্রতি শ্রদ্ধা নিবেদন করছেন। বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া, সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, সাংস্কৃতিক ব্যক্তিত্ব গাজী মাজহারুল আনোয়ার, পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ সাকি, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ, চিত্রনায়ক উজ্জল প্রমুখ খোকার প্রতি শ্রদ্ধা জানান।

শ্রদ্ধা নিবেদন শেষে জোনায়েদ সাকি বলেন, দেশের নাগরিক হিসেবে একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে পাসপোর্ট জটিলতার কারণে দেশে না আসতে পারাটা অসম্মানজনক।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ বলেন, আমাদের দুর্ভাগ্য এমন একজন ব্যক্তিকে পাসপোর্ট এর জন্য শেষ জীবনে আকুতি-মিনতি করতে হয়েছে। এটি জাতির জন্য অত্যন্ত দুঃখজনক।