সোমবার, ২০ মে ২০২৪, ০১:০৩ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর ছয় উপদেষ্টার দায়িত্ব বণ্টন

Reporter Name
  • Update Time : রবিবার, ২১ জানুয়ারি, ২০২৪
  • ৯০ Time View

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ছয়জন উপদেষ্টাকে নিজ নিজ দায়িত্ব বণ্টন করেছেন। রবিবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী রুলস অব বিজনেস, ১৯৯৬-এর রুল ৩বি(২) অনুযায়ী উপদেষ্টাদের দায়িত্ব দিয়েছেন।

ড. মসিউর রহমানকে প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা, ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরীকে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদবিষয়ক উপদেষ্টা, ড. গওহর রিজভীকে আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক উপদেষ্টা, সালমান ফজলুর (এফ) রহমানকে বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টার দায়িত্ব দেওয়া হয়।

ড. কামাল আবদুল নাসের চৌধুরীকে শিক্ষা ও সংস্কৃতিবিষয়ক উপদেষ্টা এবং মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিককে নিরাপত্তা উপদেষ্টার দায়িত্ব দিয়েছেন।

১১ জানুয়ারি ড. মসিউর রহমান, ড. গওহর রিজভী, তৌফিক-ই-এলাহী চৌধুরী, সালমান ফজলুর (এফ) রহমান, ড. কামাল আব্দুল নাসের চৌধুরী এবং মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিককে উপদেষ্টা নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

উপদেষ্টা পদে অধিষ্ঠিত থাকাকালীন তারা মন্ত্রীর পদমর্যাদা, বেতন-ভাতাদি ও আনুষাঙ্গিক সুযোগ-সুবিধা প্রাপ্য হবেন বলেও এতে জানানো হয়। তবে ১৮ জানুয়ারি আরেক প্রজ্ঞাপনে সালমান ফজলুর (এফ) রহমানকে অবৈতনিক উপদেষ্টা করা হয়।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব আহমেদ ওয়াজেদ জয়কে তার তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা (অবৈতনিক) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin