রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:১০ পূর্বাহ্ন

টি-টোয়েন্টিতে রোহিতের অনন্য মাইলফলক

Reporter Name
  • Update Time : রবিবার, ১৪ জানুয়ারি, ২০২৪
  • ৭৬ Time View

আফগানিস্তানের বিরুদ্ধে খেলতে নেমে অনন্য মাইলফলক ছুঁয়েছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। রবিবার ১৫০তম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামলেন তিনি। বিশ্বের কোনো ক্রিকেটার দেশের হয়ে এতগুলো ম্যাচ খেলেননি। প্রথম ক্রিকেটার হিসেবে দেশের হয়ে ১৫০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার রেকর্ড গড়লেন রোহিত

রোহিতের চেয়ে ১৬টি ম্যাচ কম খেলে এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন আয়ারল্যান্ডের পল স্টারলিং। এখন পর্যন্ত ১৩৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। তৃতীয় স্থানে তার সতীর্থ জর্জ ডকরেল। ১২৮টি ম্যাচ খেলেছেন এই আইরিশ ক্রিকেটার। এরপর পাকিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক ১২৪ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

ভারতীয়দের মধ্যে রোহিতের পরে এই তালিকায় রয়েছেন বিরাট কোহলি। রবিবারের ম্যাচটি ধরে ১১৬টি টি-টোয়েন্টিতে খেলেছেন তিনি।

রোহিত এবং বিরাট ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই ফরম্যাটে ভারতের হয়ে খেলেননি। তারা দু’জনেই দীর্ঘদিন পর আফগানিস্তানের বিরুদ্ধে দলে ফিরেছেন। ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে দেখা যেতে পারে তাদের।

উল্লেখ্য, আফগানদের বিপক্ষে চলমান সিরিজের প্রথম ম্যাচে জয় পেয়েছিল ভারত। ফলে তারা ১-০ ব্যবধানে সিরিজে এগিয়ে রয়েছে। আজ ম্যাচ হারলে সফরকারীরা সিরিজও হাতছাড়া করে ফেলবে। টস জিতে ম্যাচটিতে আগে ফিল্ডিং নিয়েছে ভারত।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin