বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৬:০৩ অপরাহ্ন

মালয়েশিয়া ভ্রমণে ভিসা লাগবে না চীনা ও ভারতীয়দের

Reporter Name
  • Update Time : সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩
  • ৮১ Time View

মালয়েশিয়া ভ্রমণে ভিসা লাগবে না চীন ও ভারতের নাগরিকদের। আগামী ১ ডিসেম্বর থেকে এ দুই দেশের নাগরিকরা মালয়েশিয়া ভ্রমণে এই সুবিধা পাবে।

দেশটির প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম এই তথ্য জানিয়েছেন। প্রধানমন্ত্রী রবিবার রাতে তার পিপলস জাস্টিস পার্টির বার্ষিক কংগ্রেসে বক্তৃতার সময় এ ঘোষণা দেন।

প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম এক ঘোষণায় বলেছেন, মালয়েশিয়া আগামী ১ ডিসেম্বর থেকে চীন ও ভারতের নাগরিকদের ৩০ দিন পর্যন্ত ভিসামুক্ত প্রবেশের অনুমতি দেবে।

গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, মালয়েশিয়ার অর্থনৈতিক আয়ের বড় একটা অংশ নির্ভর করে পর্যটন খাতের ওপর। চীন এবং ভারত যথাক্রমে দেশটির চতুর্থ এবং পঞ্চম বৃহত্তম উৎস।

সরকারি তথ্যানুযায়ী, এ বছরের জানুয়ারি থেকে জুনের মধ্যে প্রায় ৯২ লাখ পর্যটক মালয়েশিয়ায় পা রেখেছে। এর মধ্যে চীন থেকে ৪ লাখ ৯৮ হাজার ৫৪০ জন এবং ভারত থেকে ২ লাখ ৮৩ হাজার ৮৮৫ জন পর্যটক মালয়েশিয়ায় যায়। দেশটিতে মহামারীর আগে ২০১৯ সালের একই সময়ে চীন থেকে ১ লাখ ৫০ হাজার এবং ভারত থেকে ৩ লাখ ৫৪ হাজার ৪৮৬ জন পর্যটক গিয়েছিল।

পর্যটন খাতকে এগিয়ে নিতে প্রতিবেশি থাইল্যান্ডের দেখাদেখি একই পদক্ষেপ নিল মালয়েশিয়া। কিছুদিন আগেই চীন ও ভারতের নাগরিকদের জন্য ভিসামুক্ত ভ্রমণ সুবিধার ঘোষণা করে থাইল্যান্ড। সূত্র: রয়টার্স

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin