রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৫৯ অপরাহ্ন

অবসরের ‘দিনক্ষণ’ জানিয়ে দিলেন ডি মারিয়া

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২৪ নভেম্বর, ২০২৩
  • ১১২ Time View

জাতীয় দলের জার্সিতে ছুঁয়ে দেখেছেন প্রায় সবগুলো শিরোপাই। ক্যারিয়ারে যে আক্ষেপ মনে ছিল সেটিও মিটেছে কাতার বিশ্বকাপে। সেই মোতাবেক অর্জনের ঝুলি পূর্ণই বলা চলে আর্জেন্টাইন তারকা ফরোয়ার্ড আনহেল ডি মারিয়ার। আর সে কারণেই হয়তো আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছেন আর্জেন্টাইন এই ফুটবলার।

কাতার বিশ্বকাপের পরেই বুটজোড়া তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন ডি মারিয়া। কিন্তু বিশ্বকাপ জয়টাই যেন সমীকরণ বদলে দিলো এই আর্জেন্টাইন ফরোয়ার্ডের জন্য। জার্সিতে তিন তারকা এনে দেওয়ার পর তা নিয়েই আরও কিছুদিন খেলার আগ্রহ প্রকাশ করেছিলেন বড় মঞ্চের এই বড় তারকা।

ডি মারিয়া এরপরেও খেলেছেন। মেসির পরিবর্তে আলবিসেলেস্তেদের অধিনায়কও ছিলেন। তবে বামপ্রান্তে ঝড় তোলা ডি মারিয়ার আর্জেন্টিনা অধ্যায় এবার বুঝি ফুরোতে চলল। নিজেই জানিয়ে দিলেন অবসরের দিনক্ষণ। ২০২৪ সালের কোপা আমেরিকারই হবে জাতীয় দলের জার্সি গায়ে তার শেষ টুর্নামেন্ট।

যে কোপা আমেরিকা জিতিয়ে আর্জেন্টিনার ট্রফিখরা শেষ করেছিলেন, সেই কোপা আমেরিকা থেকেই বিদায় নিতে চান এই উইঙ্গার। সবঠিক থাকলে আগামী বছর কোপা আমেরিকা শেষেই অবসরে যাবেন ডি মারিয়া। সামাজিক যোগাযোগমাধ্যম ডি মারিয়া নিজেই জানিয়েছেন তার অবসরের খবর।

ইন্সটাগ্রামে ডি মারিয়া বলেছেন, ‘কোপা আমেরিকাতেই শেষ বার আর্জেন্টিনার জার্সি পরব। এই কথা বলতে গিয়ে আমার ভেতরে প্রচণ্ড কষ্ট হচ্ছে। গলায় দলা পাকিয়ে আসছে। কিন্তু আমার জীবনের অন্যতম সেরা উপহারকে বিদায় জানানোর এটাই সেরা সময়। আর্জেন্টিনার জার্সি পরিধান করা, এর হয়ে ঘাম ঝরানো এবং সমস্ত অর্জন গর্বের সঙ্গে অনুভব করছি। সমর্থক, পরিবার, বন্ধু, সতীর্থ সবাইকে ধন্যবাদ।”

তবে আর্জেন্টিনার জার্সিকে বিদায় জানালেও ক্লাব পর্যায়ে খেলা চালিয়ে যাবেন বেনফিকার এই উইঙ্গার। ইউরোপিয়ান ফুটবল তার যাত্রা শুরু হয়েছিল এই বেনফিকার হাত ধরে। ক্যারিয়ারের গোধূলিবেলাতেও আছেন এই ক্লাবটির সঙ্গে। যদিও গুঞ্জন আছে, ক্লাবটির সঙ্গে চুক্তি বাড়াতে চান ডি মারিয়া।

২০০৮ সালে আর্জেন্টিনার জার্সিতে যাত্রা শুরু করেছিলেন ডি মারিয়া। এরপর আলবিসেলেস্তেদের হয়ে ১৩৬ ম্যাচ খেলে করেছেন ২৯টি গোল। বয়সভিত্তিক পর্যায় থেকেই বড় ম্যাচের বড় তারকা হিসেবে খ্যাতি পেয়েছিলেন ডি মারিয়া।

২০০৮ সালে বেইজিং অলিম্পিক ফাইনাল, ২০২১ সালের কোপা আমেরিকা ফাইনাল, ২০২২ সালের লা ফিনালিসিমা এবং ২০২২ সালেই কাতারে ফিফা বিশ্বকাপ ফাইনাল… জাতীয় দলের চার ফাইনালেই গোল করেছিলেন ডি মারিয়া।

ক্ল্যাব পর্যায়েও সমৃদ্ধ ক্যারিয়ার ডি মারিয়ার। বেনফিকা, রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেড, প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) আর জুভেন্টাসের মত শীর্ষ পর্যায়ের ক্লাবে সময় পার করেছেন ৩৫ বছর বয়সী এই আর্জেন্টাইন তারকা।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin