সোমবার, ২০ মে ২০২৪, ০৪:২০ অপরাহ্ন

ইসরায়েলের ওপর আরও হামলা আসছে, হুথির হুঁশিয়ারি

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩
  • ৯৬ Time View

ইসরায়েলের বিরুদ্ধে এবার কড়া হুঁশিয়ার বার্তা দিলো ইরান-সমর্থিত ইয়েমেনের বিদ্রোহী গোষ্ঠী হুথি। ইতিমধ্যে এ গোষ্ঠী নিশ্চিত করেছে, তারা ইসরায়েল অভিমুখে ‘বড় সংখ্যক’ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র এবং ড্রোন ছুড়েছে। আজ মঙ্গলবার বিবিসির লাইভ প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এর আজ মঙ্গলবার সকালে ইসরায়েলের দক্ষিণাঞ্চলে ইলাত শহরে বিমান হামলার সাইরেন বেজে উঠে। হুথির সামরিক মুখপাত্র ইয়াহিয়া সারি টেলিভিশনে দেওয়া বিবৃতিতে বলেন, এটি ইসরায়েলকে লক্ষ্য করে তাদের তৃতীয় অপারেশন। পরবর্তীতে ইসরায়েলের ওপর আরও হামলা আসছে।

সারি আরও বলেছেন, ইসরায়েলি আগ্রাসন বন্ধ না হওয়া পর্যন্ত হুথি বাহিনীর বিশেষ অভিযান চালিয়ে যাবে। এর আগে গত সপ্তাহে ইসরায়েল অভিযোগ করে, ইরান সমর্থিত এ হুথি গোষ্ঠী ইসরায়েলকে লক্ষ্য করে ড্রোন ছুড়ে। কিন্তু সেগুলো মিশরের দুই শহরে বিস্ফোরিত হয়।

গত ৭ অক্টোবর ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাস গাজা থেকে ইসরায়েল অভিমুখে হাজার হাজার রকেট ছুড়ে। সেইসঙ্গে ইসরায়েলি সীমান্ত ভেদ করে দেশটিতে প্রবেশ করে হামাসের যোদ্ধারা। এতে এখন পর্যন্ত ইসরায়েলে এক হাজার ৪০০ জন নিহত হয়েছে। আহত হয়েছে তিন হাজারের বেশি। এরপর থেকে ইসরায়েলি বাহিনীও পাল্টা আক্রমণ শুরু করেছে।

ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত গাজায় নিহতের সংখ্যা আট হাজার ছাড়িয়েছে। আহত হয়েছে ১০ হাজারের বেশি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin