সোমবার, ২০ মে ২০২৪, ০৬:১৫ অপরাহ্ন

হিজবুল্লাহ, হামাস ও ইসলামিক জিহাদ নেতাদের বৈঠক

Reporter Name
  • Update Time : বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩
  • ১০২ Time View

ফিলিস্তিনের সংগঠন হামাস ও ইসলামিক জিহাদের শীর্ষ নেতারা লেবাননের সংগঠন হিজবুল্লাহ প্রধান হাসান নাসারাল্লাহর সঙ্গে বৈঠক করেছেন।

ইসরায়েলের সঙ্গে চলমান যুদ্ধের মধ্যেই তারা বৈঠক করলেন।  বুধবার হিজবুল্লাহর এক বিবৃতির বরাত দিয়ে এএফপির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এএফপি জানায়, হামাস ও ইসলামিক জিহাদের শীর্ষ নেতারা ইসরায়েলের সঙ্গে তাদের যুদ্ধে ‘প্রকৃত বিজয়’ অর্জনের বিষয়ে হাসান নাসারাল্লাহর সঙ্গে আলোচনা করেছেন।

হাসান নাসারাল্লাহর সঙ্গে হামাসের উপ-প্রধান সালেহ আল-আরুরি ও ইসলামিক জিহাদ নেতা জিয়াদ নাখালেহর এই বৈঠক কখন ও কোথায় হয়েছে তা জানায়নি হিজবুল্লাহ। তবে বলছে, লেবাননের একটি অজ্ঞাত স্থানে এই বৈঠক হয়।

হামাস, ইসলামিক জিহাদ ও হিজবুল্লাহ ইরান-সমর্থিত ইসরায়েলবিরোধী ‘প্রতিরোধ অক্ষশক্তির অংশ’।

হিজবুল্লাহ বিবৃতিতে জানায়, নেতারা ইসরায়েলের ‘নৃশংস আগ্রাসন’ বন্ধ করতে এবং প্রতিরোধ অক্ষশক্তির এই সংকটময় মুহূর্তে প্রকৃত বিজয় অর্জনের জন্য কী করা উচিত তা নিয়ে আলোচনা করেছেন।

তারা ‘অপারেশন আল-আকসা ফ্লাড’ শুরুর পর থেকে গাজা উপত্যকায় ঘটে যাওয়া ঘটনাপ্রবাহ নিয়ে আলোচনার পাশাপাশি নিজেদের মধ্যে আরও সমন্বয়ের ব্যাপারেও একমত হয়েছেন। এ ছাড়াও, বৈঠকে লেবানন-ইসরায়েলে সীমান্তে গোলা বিনিময়ের বিষয়েও আলোচনা হয়েছে বলে বিবৃতিতে জানিয়েছে হিজবুল্লাহ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin