সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৩৪ অপরাহ্ন

লেবানন থেকে ইসরায়েলে ৩০টি রকেট হামলা

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩
  • ১৩২ Time View

ইসরায়েলের উত্তরাঞ্চলীয় সীমান্তে নতুন যুদ্ধক্ষেত্র তৈরি হওয়ার শঙ্কা দেখা দিয়েছে। ইরান-সমর্থিত লেবাননের সশস্ত্রগোষ্ঠী হিজবুল্লাহ ইসরায়েলি ভূখণ্ড ও সামরিক চৌকি লক্ষ্য করে প্রত্যক দিনই রকেট ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে আসছে। এমনকি ইসরায়েলি সামরিক বাহিনীর সদস্যদের সাথে সংঘর্ষ ও গুলিবিনিময়ের ঘটনাও ঘটেছে হিজবুল্লাহর। এতে এখন পর্যন্ত হিজবুল্লাহর অন্তত ৮ সদস্য নিহত হয়েছেন।

বৃহস্পতিবার সকালের দিকে ইসরায়েলের উত্তরাঞ্চলে ৯টি রকেট ও দুটি ক্ষেপণাস্ত্র ছুড়েছে হিজবুল্লাহ। এরপর দিনভর থেমে থেমে ইসরায়েলি ভূখণ্ডে আঘাত হেনেছে হিজবুল্লাহর ছোড়া রকেট ও ক্ষেপণাস্ত্র।

খবর অনুসারে স্থানীয় সময় বিকাল সাড়ে ৫টার দিকে উত্তর ইসরায়েলে বৃষ্টির মতো রকেট নিক্ষেপ করেছে হামাসের লেবানন শাখার সদস্যরা।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) বলেছে, বিকালে লেবানন থেকে উত্তর ইসরায়েলের নাহারিয়া শহর ও এর কাছাকাছি সীমান্ত এলাকায় প্রায় ২০টি রকেট ছোড়া হয়েছে। এই হামলার কিছুক্ষণ আগে উত্তর ইসরায়েলে হিজবুল্লাহর ছোড়া অন্তত ৬টি রকেট আছড়ে পড়েছে বলে জানিয়েছে আইডিএফ। এ সময় উত্তর ইসরায়েলের কয়েকটি শহরে রকেট হামলার সাইরেন বাজিয়ে বাসিন্দাদের সতর্ক করে দেওয়া হয়।

আল জাজিরার খবর  অনুসারে, হামাসের সশস্ত্র শাখা এক টেলিগ্রাম পোস্টে দক্ষিণ লেবানন থেকে ইসরায়েলের দিকে ৩০টি রকেট উৎক্ষেপণের দায় স্বীকার করেছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin