বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:২৮ অপরাহ্ন

দেশের বাজারে লাখ টাকা ছাড়ালো স্বর্ণের ভরি

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০২৩
  • ২০৩ Time View

দেশে সোনার ভরি প্রথমবারের মতো লাখ টাকা ছাড়িয়েছে। ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম বাড়ানো হয়েছে দুই হাজার ৩৩৩ টাকা বাড়ানো হয়েছে। এতে এই ক্যাটাগরির স্বর্ণের নতুন মূল্য দাঁড়াবে এক লাখ ৭৭৭ টাকা (ভরি)। যা দেশের ইতিহাসে সর্বোচ্চ।

বৃহস্পতিবার (২০ জুলাই) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

চলতি বছরের গত ১৮ মার্চ এক লাফে সবচেয়ে ভালো মানের সোনার দাম ভরিতে ৭ হাজার ৬৯৮ টাকা বাড়ানো হয়েছিল। এতে ভালো মানের প্রতি ভরি সোনার দাম বেড়ে ৯৮ হাজার ৭৯৪ টাকা হয়। দেশের বাজারে এতদিন এটিই ছিল ভরিপ্রতি সোনার সর্বোচ্চ দাম। এখন সেই রেকর্ড ভেঙে নতুন রেকর্ড সৃষ্টি হলো।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্থানীয় বাজারে তেজাবী সোনার দাম বেড়েছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ জুয়েলারি অ্যাসোসিয়েশন সোনার নতুন দাম নির্ধারণ করেছে, যা ২১ জুলাই (শুক্রবার) থেকে কার্যকর হবে।

নতুন দাম অনুযায়ী, সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি সোনা ১ লাখ ৭৭৮ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি ৯৬ হাজার ২২৮ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি ৮২ হাজার ৪৬৪ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম ৬৮ হাজার ৭০১ টাকা নির্ধারণ করা হয়েছে।

গত ৭ জুন দেশের বাজারে সোনার দাম পুননির্ধারণ করা হয়েছিল। তখন সবচেয়ে ভালো মানের প্রতি ভরি সোনার দাম ৯৮ হাজার ৪৪৪ টাকা নির্ধারণ করা হয়। এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি ৯৩ হাজার ৯৫৩ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি ৮০ হাজার ৫৪০ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম ৬৭ হাজার ১২৬ টাকা করা হয়। আজ বৃহস্পতিবার পর্যন্ত এ দামেই সোনা বিক্রি হয়েছে।

সোনার দাম বাড়লেও অপরিবর্তিত রয়েছে রূপার দাম। ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ১ হাজার ৭১৫ টাকা, ২১ ক্যারেটের রুপা ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রূপা ১ হাজার ৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি রুপার দাম ১ হাজার ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin