সোমবার, ২০ মে ২০২৪, ০৪:১৪ পূর্বাহ্ন

জুনিয়র-সিনিয়র এক্সকিউজ দেওয়া যাবে না: মিরাজ

Reporter Name
  • Update Time : রবিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২২
  • ২৫০ Time View

এইতো কয়েকমাস আগেও ম্যাচ জেতার জন্য সিনিয়র ক্রিকেটারদের ওপর নির্ভর করতে হতো। দলের তরুণ ক্রিকেটাররা কোনোভাবেই নিজেদের নির্ভরযোগ্য করে তুলতে পারছিল না। অবশেষে সেই ধারণা বদলাতে শুরু করেছে। গত জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট জয় ও চট্টগ্রামে চলমান আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ে তরুণরাই সামনে থেকে নেতৃত্ব দিয়েছে।

সেটি ফুঁটে উঠলে প্রথম ওয়ানডেতে আফগান বধের নায়ক অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের কন্ঠে। আগামীকাল সোমবার চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে তৃতীয় ওয়ানডে রয়েছে। তার আগে আজ রবিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসেন মিরাজ। সেখানে তিনি দলের বর্তমান পরিস্থিতি নিয়েও কথা বলেছেন।

মেহেদী হাসান মিরাজ বলেন, ‘ওয়ানডে ক্রিকেটে ডট বোলিং হবে। তারপরও উইকেটটা কিন্তু গুরুত্বপূর্ণ। জুটি গড়তে গেলে কিছু সময় একই স্টাইলে খেললে কিন্তু কঠিন, উইকেট পড়ে যায়। অনেক সময় খেলাটাকে ধীরগতির করতে হবে, অনেক সময় একটু অ্যাটাকিং মুডে খেলতে হবে। এটা পরিকল্পনার ভেতরই থাকে। আমরা যদি একই ধাঁচে খেলি, তাহলে কিন্তু এটা কঠিন। সবসময় যদি রানের জন্য খেলেন তখন কিন্তু উইকেট পড়ার সম্ভাবনা থাকে। দল অনেকটা চাপে থাকে। মাঝেমধ্যে ডট বল হওয়াটা খারাপ কিছু না। এটা আসলে পজিটিভ সাইন। আমি মনে করি, এটা জুটি বড় করতে সাহায্য করে। উইকেট থাকলে ব্যাটররা পরের দিকে আরও আত্মবিশ্বাস নিয়ে ব্যাটিং করতে পারে।’

‘গত ম্যাচে দেখেন, লিটন ভাই ও মুশি ভাই যেভাবে ব্যাটিং করেছে, খুব ভালো শুরু করেছে। আস্তে আস্তে খেলেছে। একটা সময় কিন্তু দুজনে রানের গতি বাড়িয়ে নিয়েছে। এই রকমই পরিকল্পনা। আমরা উইকেটটা না দিয়ে খেলাটাকে আস্তে আস্তে বিল্ডাপ করেছি’, যোগ করেন তিনি।

ন্যাশনাল টিমে খেলতে গেলে পারফর্ম করেই খেলতে হবে জানিয়ে এই অলরাউন্ডার বলেন, ‘এখানে আপনি পারফর্ম ছাড়া খেলতে পারবেন না। আর চ্যালেঞ্জ যেটা বললেন, এক্সকিউজ দেওয়া যাবে না, জুনিয়র-সিনিয়র এমন। দিন শেষে আপনাকে পারফর্ম করতেই হবে। যদি পারফর্ম না করি তখন কিন্তু সবাই বলবে যে, এই জায়গায় হয়তো আরেকজন আসলে ভালো হবে। নিজেকে যত তাড়াতাড়ি গুছিয়ে নিতে পারা এবং আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে মানিয়ে নেওয়াটাই গুরুত্বপূর্ণ। ক্যারিয়ারও অনেক বড় হবে।’

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin