সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন

ভারতে জন্মালে হয়তো জাতীয় দলে সুযোগই পেতাম না: এবি

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারি, ২০২২
  • ৩৫৭ Time View

ভারতীয় জাতীয় ক্রিকেট দলে জায়গা করে নেওয়া যেকোনও তরুণ ক্রিকেটারের পক্ষে খুবই কঠিন, তা প্রত্যেকেই জানেন। ১৩০ কোটি জনসংখ্যার দেশ থেকে এবং বিশ্বের দ্বিতীয় জনবহুল দেশের জাতীয় দলে খেলা সহজ নয়। এবার কোনও সাধারণ মানুষ নন, এমনটা জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার তথা বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ তারকা ক্রিকেটার এবি ডিভিলিয়ার্স।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের পডকাস্টে ডিভিলিয়ার্স একথা বলেন।

তিনি বলেন, যদি ভারতে জন্মগ্রহণ করতাম। তাহলে আমার পক্ষে জাতীয় দলে জায়গা পাওয়া সহজ হতো না। আন্তর্জাতিক ক্রিকেট খেলা তার স্বপ্নই থেকে যেত।”

 

ডিভিলিয়ার্স বলেন, আমি গত ১৫ বছর ধরে আইপিএল ক্রিকেট খেলেছি। ভারতীয় দর্শক এবং ভারতীয়দের কাজ করার পদ্ধতির অভিজ্ঞতা থেকে আমি এই কথা বলতে পারি। আমার জন্ম ভারতে হলে হয়তো জাতীয় দলে খেলতাম না কে জানে। ভারতীয় দলে জায়গা পাওয়া খুবই কঠিন কাজ। এর জন্য আপনাকে একজন বিশেষ খেলোয়াড় হতে হবে।

এবি ডিভিলিয়ার্স এখন পর্যন্ত আইপিএলে ১৮৪ টি ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি ৩৯.৪০ গড়ে ৫১৬২ রান করেছেন। ডেভিড ওয়ার্নারের পর টুর্নামেন্টে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনি। ডিভিলিয়ার্স প্রথম আইপিএল অর্থাৎ ২০০৮ মৌসুম থেকে একটানা টুর্নামেন্ট খেলছেন। ব্যাঙ্গালোরের হয়ে তিনি ১২ বছর খেলেছেন। সূত্র: ক্রিকেট টাইমস

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin