রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:০২ পূর্বাহ্ন

সিডন্সই হচ্ছেন বাংলাদেশের ব্যাটিং কোচ

Reporter Name
  • Update Time : বুধবার, ৯ ফেব্রুয়ারি, ২০২২
  • ২৭৩ Time View

দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটার অ্যাশওয়েল প্রিন্স বাংলাদেশ দলের ব্যাটিং কোচ থেকে পদত্যাগ করার পরপরই প্রশ্ন উঠেছে, সাকিব-তামিম-মুশফিকের নতুন ব্যাটিং কোচ হচ্ছেন কে? প্রশ্নটির যদিও সহজ সমাধান এখন বিসিবির হাতেই রয়েছে। কারণ, এরই মধ্যে ঢাকায় উপস্থিত হয়েছেন অস্ট্রেলিয়ান জেমি সিডন্স। তাকেই এখন হয়তো আনুষ্ঠানিকভাবে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেবে বিসিবি।

অ্যাশওয়েল প্রিন্স দায়িত্বে থাকা অবস্থায়ই জেমি সিডন্স পৌঁছে যান বাংলাদেশে। এরই মধ্যে বিসিবির সঙ্গে তার বৈঠক হয়েছে। ঢাকা-সিলেট ঘুরে বিপিএলের খেলা দেখছেন, ভেন্যু দেখছেন। বিপিএল শেষ হলেই তার নতুন দায়িত্ব শুরু হবে বলে জানা যায়।

কিন্তু সিডন্স এত কিছু করলেও তার মূলত দায়িত্ব কী, সেটা এখন পর্যন্ত নির্ধারণ করতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বলা হচ্ছিল, তিনি হবেন বাংলাদেশ ক্রিকেটে ব্যাটিং পরামর্শক। কিন্তু অ্যাশওয়েল প্রিন্স যখন স্থায়ী ব্যাটিং কোচ, তখন সিডন্সের দায়িত্ব বা কর্মের পরিধি নিয়ে সন্দিহান ছিলেন অনেকেই।

কিন্তু হঠাৎ করেই বাংলাদেশের ব্যাটিং কোচ থেকে দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটার অ্যাশওয়েল প্রিন্সের পদত্যাগের পর প্রশ্ন উঠেছে, নতুন ব্যাটিং কোচ কে হচ্ছেন তাহলে? এক্ষেত্রে বিসিবি থেকে এখনও স্পষ্ট কিছু না জানানো হলেও জেমি সিডন্সই যে বাংলাদেশ দলের নতুন ব্যাটিং কোচ হতে যাচ্ছেন, তা এক প্রকার নিশ্চিতই।

গত ডিসেম্বরেই বিসিবিপ্রধান নাজমুল হাসান পাপন ঘোষণা দিয়েছিলেন জেমি সিডন্সকে নিয়োগ দেওয়া হচ্ছে। তখন থেকে বলা হচ্ছিল বাংলাদেশ দলের ব্যাটিং পরামর্শক হবেন তিনি। কিন্তু অ্যাশওয়েল প্রিন্সের চুক্তি আগামী অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত থাকায়, নিশ্চিত হওয়া যাচ্ছিল না, সিডন্সের কাজ কী হবে।

বিসিবির পরিকল্পনা ছিল, অ্যাশওয়েল প্রিন্সকে জাতীয় দল থেকে সরিয়ে বিসিবি হাই পারফরম্যান্স (এইচপি) কিংবা বাংলা টাইগার্স দলের কোচ হিসেবে নিযুক্ত করবে। যদিও বিসিবির জন্য এই পরিবর্তনটা একটু কঠিনই ছিল। কিন্তু তার আগেই পরিবারকে সময় দেওয়ার জন্য বাংলাদেশ দলের ব্যাটিং কোচ থেকে পদত্যাগ করলেন প্রিন্স।

এখন প্রিন্স পদত্যাগ করায়, জাতীয় দলের ব্যাটিং কোচ কিংবা এইচপি এবং বাংলা টাইগার্স দলে সিডন্সকে যুক্ত করার কাজ সহজ হয়ে গেলো। শিগগির বাংলাদেশ দলের ব্যাটিং কোচ হিসেবে আনুষ্ঠানিক দায়িত্ব নেবেন সিডন্স, এখন এটা বলাই যায়। এমনকি চলতি মাসেই আফগানিস্তানের বিপক্ষে যে সিরিজ রয়েছে, সেখানে ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করতেও দেখা যেতে পারে সিডন্সকে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin