রবিবার, ০৫ মে ২০২৪, ০১:০২ অপরাহ্ন

বর্তমান খাদ্য সংকটের কারনে জনগণকে কম খাওয়ার নির্দেশ কিমের

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১
  • ৩৪১ Time View

উত্তর কোরিয়ার নেতা কিম জং উন জনগণকে সেই দেশের বর্তমান খাদ্য সংকটের মধ্যে কম খাওয়ার নির্দেশ দিয়েছেন। এই সঙ্কট ২০২৫ সাল পর্যন্ত চলবে বলে মনে করা হচ্ছে।

কিম খাদ্য সরবরাহের ঘাটতির জন্য একটি “বিচ্যুতির সিরিজ” কে দায়ী করে বলেন, “মানুষের খাদ্য পরিস্থিতি এখন কঠিন হয়ে উঠছে কারণ কৃষি ক্ষেত্র তার শস্য উৎপাদন পরিকল্পনা পূরণ করতে ব্যর্থ হয়েছে।”

এই বছরের জুনে, কিম কর্মকর্তাদের কৃষি উৎপাদন বাড়ানোর উপায় খুঁজে বের করার আহ্বান জানিয়েছিলেন। রেডিও ফ্রি এশিয়ার মাধ্যমে জানা গেছে, “দুই সপ্তাহ আগে, তারা প্রতিবেশী ওয়াচ ইউনিটের সভায় বলেছিল যে তাদের খাদ্য জরুরি অবস্থা ২০২৫ সাল পর্যন্ত অব্যাহত থাকবে।”

চীনের সাথে উত্তর কোরিয়ার সীমান্ত বন্ধ করার ফলে খাদ্য সংকট দেখা দিয়েছে, যা ২০২০ সালে কোভিড-১৯ সংক্রমণ রোধ করার জন্য আরোপ করা হয়েছিল। সীমান্ত বন্ধের ফলে উত্তরে কোরিয়ার অর্থনীতি আরও হ্রাস পেয়েছে, যার ফলে চীনের সাথে বাণিজ্য বন্ধ হয়ে গেছে। গত গ্রীষ্মে টাইফুন এবং বন্যা উত্তর কোরিয়ার ফসল নষ্ট করে পরিস্থিতি আরও খারাপ করে তুলেছে। চীনের সাথে সীমান্ত বন্ধের কারণে, উত্তর কোরিয়ার অর্থনীতি আঘাত পেয়েছে এবং এর ফলে খাদ্যের দাম বেড়েছে, যার ফলে এর ২৫ মিলিয়ন জনসংখ্যার মধ্যে মানুষের অনাহারে মৃত্যু হয়েছে।

২০২৫ সালের আগে চীন এবং উত্তর কোরিয়ার সীমান্ত খলার সম্ভাবনা খুবই ক্ষীণ। বাসিন্দাদের মধ্যে কেউ কেউ মনে করছেন যে এই মুহূর্তে পরিস্থিতি এতটাই গুরুতর যে তারা আগামী শীতে বাঁচতে পারবে কিনা সেই বিষয়ে তাদের সন্দেহ রয়েছে। মে মাসে, দক্ষিণ কোরিয়ার সরকারি থিঙ্ক ট্যাঙ্ক, কোরিয়া ডেভেলপমেন্ট ইনস্টিটিউট, ভবিষ্যদ্বাণী করেছিল যে উত্তর কোরিয়া এই বছর প্রায় এক মিলিয়ন টন খাদ্য সংকটের মুখোমুখি হতে পারে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin