রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৫৯ অপরাহ্ন

১৯৬ রানের টার্গেটে পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে হেসেখেলেই ম্যাচ জিতল ইংল্যান্ড

Reporter Name
  • Update Time : সোমবার, ৩১ আগস্ট, ২০২০
  • ২৮৩ Time View

পাকিস্তানের বিপক্ষে ঘরের মাটিতে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে জয় তুলে নিয়েছে ইংল্যান্ড। ওল্ড ট্রাফোর্ডে পাকিস্তানের দেওয়া ১৯৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৫ বল হাতে রেখেই ৫ উইকেট জয় তুলে নিয়েছে ইংল্যান্ড।

১৯৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করে ইংল্যান্ডের দুই ওপেনার ব্যাটসম্যান জনি বেয়ারস্টো এবং টম ব্যান্টন। তবে দলীয় ৬৬ রানের মাথায় দুই ওপেনারকে হারিয়ে বিপদে পড়ে ইংল্যান্ড। জনি বেয়ারস্টো ২৪ বলে ৪৪ এবং টম ব্যান্টন ১৬ বলে ২০ চান করে শাহাদাত খানের বলে আউট হন।

তবে এরপর এই ব্যাটিং ঝলক দেখান ইংল্যান্ডের পরবর্তী দুই ব্যাটসম্যান ডেভিড মালান এবং অধিনায়ক ইয়ন মরগান। ২৭ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন মর্গান। দলীয় ১৭৮ রানের মাথায় ৩২ বলে ৪টি ছক্কা এবং ৬টি চারের সাহায্যে ৬৬ রান করে আউট হন অধিনায়ক ইয়ন মরগান। তবে বাকি কাজটি ভালোভাবেই করেন ডেভিড মালান। ৩৬ বলে ৫৫ রান করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন তিনি।

এর আগে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই আগ্রাসী চেহারায় হাজির হয় পাকিস্তান। বাবর আজম আর ফাখর জামান ৫১ বলের উদ্বোধনী জুটিতে তুলেন ৭২ রান। প্রথম আট ওভারে কোনো উইকেট হারায়নি পাকিস্তান। ইনিংসের নবম ওভারে এসে ঝড়ো জুটিটি অবশেষে ভাঙেন আদিল রশিদ।

ওই ওভারেরই প্রথম বলে ইংলিশ লেগস্পিনারকে মিডউইকেটের ওপর দিয়ে ছক্কা হাঁকিয়েছিলেন ফাখর। এক বল বিরতি দিয়ে ফের তুলে মারতে গিয়েছিলেন পাকিস্তানি ওপেনার। এবার বলটা আকাশে ভেসে যায়। লং অন বাউন্ডারি থেকে দৌড়ে এসে ক্যাচটা তালুবন্দী করেন ব্যান্টন। ২২ বলে ৫ চার আর ১ ছক্কায় ফাখর করেন ৩৬ রান।

সঙ্গী হারিয়েও থেমে যাননি বাবর। ৩৭ বলে তুলেন নেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের ১৪তম হাফসেঞ্চুরি। হাফিজের সঙ্গে তার ২৫ বলে ৪০ রানের জুটিটিও ভাঙেন ওই আদিল রশিদ।

৪৪ বলে ৭ বাউন্ডারিতে ৫৬ রান করে ডিপ মিডউইকেটে স্যাম বিলিংসের ক্যাচ হন বাবর। এরপর উইকেটে দাঁড়িয়ে যান দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজ আর শোয়েব মালিক।

আসল কাজটা অবশ্য করেছেন হাফিজই। তৃতীয় উইকেটে ২৭ বলে ৫০ রানের জুটিতে মালিকের অবদান ছিল মাত্র ১৪ রানের। হাফিজ প্রায় শেষ পর্যন্ত খেলে গেছেন। ইনিংসের এক বল বাকি থাকতে টম কুরানকে তুলে মারতে গিয়ে ইয়ন মরগ্যানের ক্যাচ হন তিনি।

তবে যা করার করে ফেলেছেন ততক্ষণে। ৩৬ বলে হাফিজ খেলেছেন ৬৯ রানের ইনিংস। যে ইনিংসে ৫ বাউন্ডারির সঙ্গে ৪টি ছক্কাও হাঁকান ৩৯ বছর বয়সী এই ব্যাটসম্যান।

ইংল্যান্ডের দল : ইয়োইন মরগান (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, জেসন রয়, টম ব্যান্টন, স্যাম বিলিংস, টম কারান, জো ডেনলি, লুইস গ্রেগরি, ক্রিস জর্ডান, সাকিব মাহমুদ, ডেভিড মালান, আদিল রশিদ ও ডেভিড উইলি।

পাকিস্তান দল : বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, হায়দার আলি, হারিস রউফ, ইফতিখার আহমেদ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ আমির, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, নাসিম শাহ, সরফরাজ আহমেদ, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শোয়েব মালিক ও ওয়াহাব রিয়াজ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin