মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৫:০৩ অপরাহ্ন

আইসিসির র‍্যাংকিং প্রকাশ সুখবর পেলো বাবর আজম

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০২০
  • ২৯০ Time View

বৃষ্টিতে ভেসে গেছে ইংল্যান্ড ও পাকিস্তানের মধ্যকার টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ। প্রতিদিন অল্প করে খেলা হলেও নিজেদের দ্বিতীয় ইনিংস পর্যন্ত যেতে পারেনি কোনো দলই। খেলার ফলাফল যাই হোক, র‍্যাংকিংয়ে বেশ এগিয়েছেন বাবর আজম। বর্তমানে ব্যাটসম্যান র‍্যাংকিংয়ের পাঁচে উঠে এসেছেন তিনি, যা তার ক্যারিয়ারের সেরা অবস্থান।

সাউদাম্পটন টেস্টের প্রথম ইনিংসে ৪৭ রান করেছেন বাবর। এর আগে ছয়ে ছিলেন এই পাকিস্তানী ব্যাটসম্যান। বাবরের পাশাপাশি ক্যারিয়ারসেরা অবস্থানে এসেছেন আবিদ আলী ও মোহাম্মদ রিজওয়ান।

৬০ রানের ইনিংস খেলা আবিদ ১৯ ধাপ এগিয়ে ৪৯তম স্থানে এবং ৭২ রান করা উইকেটরক্ষক ব্যাটসম্যান রিজওয়ান ১৯ ধাপ এগিয়ে ৭৫তম স্থানে উঠে এসেছেন। ইংলিশ ব্যাটসম্যানদের মাঝে ৫৩ রানের ইনিংস খেলে ক্যারিয়ার সেরা র‍্যাংকিং ৮১ তে উঠে এসেছেন জ্যাক ক্রলি। এছাড়া অলরাউন্ডার বেন স্টোকস এবং অধিনায়ক জো রুট ব্যাটিং র‍্যাংকিংয়ে যথাক্রমে সাত এবং নয় নম্বর জায়গা ফিরে পেয়েছেন।

টেস্ট বোলারদের র‍্যাংকিংয়ে এগিয়েছেন ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রড, জেমস অ্যান্ডারসন এবং পাকিস্তানের মোহাম্মদ আব্বাস। ম্যাচের প্রথম ইনিংসে মাত্র ৫৬ রান খরচায় ৪ উইকেট শিকার করে এক ধাপ এগিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন ব্রড।

অন্যদিকে ৬০ রানে ৩ উইকেট শিকার করা অ্যান্ডারসন দুই ধাপ এগিয়ে ১৪ নম্বরে অবস্থান করছেন। ইংল্যান্ডের বিপক্ষে ২৮ রান খরচায় ২ উইকেট নেয়া পাকিস্তানি পেসার আব্বাস দুই ধাপ উপরে আটে চলে এসেছেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin