শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:২০ অপরাহ্ন

‘সন্দেহে কাউকে গুলি করে হত্যার অধিকার নেই বিএসএফের’

Reporter Name
  • Update Time : বুধবার, ১২ আগস্ট, ২০২০
  • ২৭১ Time View

ভারতের উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ বলেছেন, কেবল সন্দেহের বশবতী হয়ে কাউকে গুলি করে হত্যার অধিকার কেউ বিএসএফকে দেয়নি। পুলিশ জানিয়েছে, ভারত-বাংলাদেশ সীমান্ত বরাবর কোচবিহারে স্রেফ সন্দেহের বশে শাহিনুর হক নামে ১৯ বছর বয়সী ভারতীয় ওই মুসলিম তরুণকে রোববার রাতে গুলি করে হত্যা করে বিএসএফ। খবর এনডিটিভি।

পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, রোববার রাতে কোচবিহার জেলার তুফানগঞ্জ এলাকার একটি গ্রামে গবাদিপশু পাচারকারী সন্দেহে এক বিএসএফকর্মী শাহিনুর হককে গুলি করে হত্যা করেছে বলে অভিযোগ রয়েছে।

আমরা জানতে পেরেছি, ১৯ বছর বয়সী ওই যুবককে গুলি করে হত্যা করেন এক বিএসএফকর্মী। আমরা তদন্ত শুরু করেছি। আমরা বিএসএফ কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করছি।

যার অধীনে ওই সীমান্ত অঞ্চলটি পড়েছে, সেই গুয়াহাটির বিএসএফ কর্মকর্তা এখনও এ ঘটনার বিষয়ে বিবৃতি দেননি। উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ মঙ্গলবার সকালে ওই গ্রামে যান। মন্ত্রী গণমাধ্যমকে জানিয়েছেন, তিনি বিষয়টি উচ্চতর কর্তৃপক্ষের কাছে তুলে ধরবেন।

গবাদিপশু পাচারকারী সন্দেহের ভিত্তিতে কাউকে মেরে ফেলতে পারে না বিএসএফ। যদি কোনো ব্যক্তি হাতেনাতে ধরা পড়ে, তবে আপনারা আইনি পদক্ষেপ নেবেন, কেবল সন্দেহের ভিত্তিতে কাউকে গুলি করতে পারেন না।

রবীন্দ্রনাথ ঘোষ বলেন, বিষয়টি আমরা উচ্চতর কর্তৃপক্ষের কাছে তুলে ধরব। এটি অমানবিক। আগভাগেই আপনি কাউকে খুন করে ফেলবেন এবং তার পরে অভিযোগ করবেন যে, সে গবাদিপশু পাচারকারী– এ হতে পারে না।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin