শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:২২ অপরাহ্ন

২০ লাখ হলে কর’ব, নইলে না

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০
  • ৩০৫ Time View

মা’র্চের দ্বিতীয় সপ্তাহ থেকে ঘরের বাইরে যাননি বিদ্যা সিনহা মিম। এর মধ্যে নিজে’র ইউটিউবের জন্য কয়েকটি কনটেন্ট তৈরি করলেও সেগুলো ঘরে থেকেই শু’টিং ক’রেছেন। দুই ঈদে বেশ কিছু নাটক ও টেলিছবির কাজ ফিরিয়ে দিয়েছেন ‘সুইটহার্ট’ নায়িকা।

৮ আগস্ট নতুন একটি ছবির জন্য প্রস্তাব পেয়েছিলেন মিম। ১৭ আগস্ট থেকে শু’টিং ক’রতে চান পরিচালক। মিম পরিচালককে প্রস্তাব দিয়েছিলেন অক্টোবর থেকে শু’টিং করার। পরিচালক ১৭ আগস্ট থেকে শু’টিং করার জন্য নাছোড়বান্দা হওয়ায়, পারিশ্রমিক ২০ লাখ টাকা দা’বি ক’রেছেন ‘লাক্স তারকা’।

বলেন, ‘করো’না র মধ্যে শু’টিং করা মানেই জীবনের ঝুঁ’কি। এই ঝুঁ’কি যদি নিতেই হয়, তাহলে পারিশ্রমিক তো বাড়বেই। আমি পরিচালকের নাম বলতে চাই না। তিনি এই সময়ের মেধাবী পরিচালকদের একজন। হয়তো প্রযোজকের চা’প আছে বলেই তিনি এই দুঃসময়ে শু’টিং ক’রতে চাইছেন।’ মিম এর আগে ‘পদ্ম পাতার জল’ ছবির জন্য ১০ লাখ টাকা পারিশ্রমিক নিয়েছিলেন।

আরোও পড়ুনঃ আজীবন যৌ’বন ধরে রাখে যেসব খাবার—নিজেকে সু’স্থ-সবল রাখতে পুষ্টিকর খাবারের দিকে নজর দেয়া দরকার। সবাই চায় আজীবন যৌ’বন ধ’রে রাখতে। সু’স্থ থাকতে এবং তারুণ্য ও যৌ’বন ধ’রে রাখতে পুষ্টিকর খাবারের কোনো বিকল্প নেই।

এমন কিছু খাবার আছে যা নিয়ম করে খেলে আপনার যৌ’বন থাকবে অটুট। জে’নে নিন খাবারের মাধ্যমে আজীবন যৌ’বন রাখার কিছু কৌশল। আজীবন যৌ’বন ধ’রে রাখবে যেসব খাবার, তা স’স্পর্কে থাকছে বি’স্তারিত-

দই: দই আমাদের অনেকের কাছে খুব প্রিয় একটি খাবার। দই মেদ ও কোলেস্টেরল কমাতে সহায়তা করে। যারা যৌ’বন ধ’রে রাখতে চান তাদের জন্য আশার কথা হচ্ছে নিয়মিত দই খান। দইয়ে প্রচুর প্রোটিন ও ক্যালসিয়াম আছে যা শ’রীরের গঠন ভালো রাখে এবং হাড়ের ক্ষয় রো’ধ করে। দই বয়সজনিত কারণে হওয়া রো’গগুলো প্র’তিরো’ধ করে। এছাড়াও দই ত্বককে রাখে বলিরেখা মু’ক্ত। তাই যৌ’বন ধ’রে রাখতে চাইলে প্রতিদিন দই খান।

সামুদ্রিক মাছ: সামুদ্রিক মাছ যৌ’বন ধ’রে রাখতে সহায়ক। দীর্ঘ দিন যৌ’বন ধ’রে রাখতে চাইলে নিয়মিত খাবার তালিকায় লাল মাংস বাদ দিয়ে সামুদ্রিক মাছ রাখু’ন। তাতে শ’রীরে প্রয়োজনীয় প্রোটিনের চাহি’দা পূরণ হয়ে যাবে এবং যৌ’বন ধ’রে রাখা যাবে বহুদিন।

মিষ্টিকুমড়ার বিচি: এতে আছ প্রচুর সাইটোস্টেরোল। এটি পুরুষের দে’হে টেসটোস্টেরন হরমোনের ভারসাম্য র’ক্ষা করে। এর অ্যান্টি-অক্সিডেন্ট এবং ফ্যাটি এসিড পুরুষের শ’ক্তি বাড়ায়। পুরুষের সক্ষ’মতা বৃ’দ্ধিতে সহায়ক।

কলা: কলার রয়েছে ভিটামিন এ, বি, সি ও পটাশিয়াম। পটাশিয়ামের অভাবে ত্বক রুক্ষ হয়, কলা সেই পটাশিয়ামের অভাব পূরণ করে দেয়। ভিটামিন বি ও পটাশিয়াম মানবদে’হের যৌ’নরস উৎপাদন বাড়ায়। আর কলায় রয়েছে ব্রোমেলিয়ানও যা শ’রীরের টেস্টোস্টেরনের মাত্রা বাড়াতে সহায়ক এবং যৌ’বন ধ’রে রাখতে সহায়ক।

আমলা: আয়ুর্বেদ চিকিৎ’সায় একে পুরুষের শা’রীরিক সক্ষ’মতা মন্ত্র বলে গণ্য করা হয়। পুরুষের শ’রীরের সঠিক তাপমাত্রা বজায় রাখতেও দারুণ সহায়ক।

ফলমূল: ফলে আছে প্রচুর ফাইবার, ভিটামিন ও অ্যান্টিঅক্সিডেন্ট যা শ’রীরে পুষ্টি যোগায় ও রো’গ প্র’তিরো’ধ ক্ষ’মতা বাড়ায়। তাই যৌ’বন ধ’রে রাখতে চাইলে নিয়মিত ফল খান।

রঙিন শাক-সবজি: রঙিন শাক-সবজিতে আছে প্রচুর পরিমাণে ভিটামিন যা শ’রীরের চাহি’দা মেটায় এবং শ’রীরকে সু’স্থ্ রাখতে সহায়তা করে। নিয়মিত রঙিন শাকসবজি খেলে আপনার যৌ’বন থাকবে অটুট।

কমলালেবু: কমলালেবু খাওয়া শ’রীরের জন্য খুবই ভাল। কারণ এতে অনেক ভিটামিন-সি থাকে। ত্বক টানটান রাখতে কমলালেবু সাহায্য করে।

অলিভ অয়েল: অলিভ তেল আপনার যৌ’বনকে ধ’রে রাখতে সাহায্য করবে। রান্নায় অলিভ অয়েল ব্যবহার করলে শ’রীরে ক্ষ’তিকর কোলেস্টেরলের পরিমাণ কমে যায় এবং সহজে মেদ জমে না। এছাড়াও প্রতিদিন ঘুমাতে যাওয়ার আগে ত্বকে অলিভ অয়েল ম্যাসাজ করে ঘুমালে ত্বকে বলিরেখা পরে না সহজে। ফলে দীর্ঘ দিন যৌ’বন ধ’রে রাখা যায়।

ডার্ক চকলেট: যারা চকলেট ভালোবাসেন তাদের জন্য ভালো খবর হলো ডার্ক চকলেট বয়স ধ’রে রাখতে সহায়তা করে। ডার্ক চকলেটে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট আছে। তাই যারা নিয়মিত প্রতিদিন ছোট এক টুকরা ডার্ক চকলেট খান তারা দীর্ঘদিন যৌ’বন ধ’রে রাখতে পারেন।

স্ট্রবেরি: স্ট্রবেরি হোক কিংবা ব্ল্যাকবেরি, সবকটিই আপনার শ’রীরের জন্য খুবই ভালো। এতে প্রচুর পরিমাণ ভিটামিন সি থাকে। আপনার ত্বককে করে রাখবে সতেজ।

রসুন: রসুনে রয়েছে এলিসিন নামের উপাদান যা দৈহিক ইন্দ্রিয়গুলোতে র’ক্তের প্রবাহ বাড়িয়ে দেয়। দৈহিক স’মস্যা থাকলে এখনই নিয়মিত রসুন খাওয়ার অভ্যাস গড়ে তুলুন।

নিজে’র যৌ’বন ধ’রে রাখতে পুষ্টিকর খাবারের প্রতি জো’র দেয়া দরকার। উপরিউক্ত খাবার গু’লি আপনার জীবন ও যৌ’বনকে ধ’রে রাখবে আজীবন। তাই নিয়মিত পুষ্টিকর খাবার খান আর সর্বদা নিজেকে হাসি-খুশি রাখু’ন, বিষণ্নতা কোনোভাবেই ধারে-কাছে ভিড়তে দেবেন না।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin