রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:২২ অপরাহ্ন

হাস’পাতালে ‘অভি’যান’ চালানোর বিপ’ক্ষে মন্ত্রী,পক্ষে সচিব

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০
  • ২৪৯ Time View

রবিবার ৯ ই আগস্ট সচিবালয়ে মাতৃ’দুগ্ধ সপ্তাহ উপলক্ষে এক সংবাদ সম্মেলনের সময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছিলেন: “কেন এই অভিযান? হাসপাতালে কি অভিযান? হাসপাতালে. অপারেশনটি পার্বত্য চট্টগ্রামে, সেখানে সন্ত্রা’সী রয়েছে, অপারেশন রয়েছে।

এদিকে, স্বাস্থ্য ও পরিবারমন্ত্রী আবদুল মান্নান রবিবার সচিবালয়ে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) এবং হাসপাতাল ও বেসরকারী ক্লিনিকের মালিকদের সাথে বৈঠক শেষে সাংবাদিকদের বলেছেন, বেসরকারী হাসপাতালে কার্যক্রম বন্ধ হবে না।

সংবাদ সম্মেলনের, সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রীকে সাংবাদিকরা প্রশ্ন করেন, তাহলে কি বেসরকারি হাসপাতালে অনিয়ম বন্ধে অভিযান বন্ধ হয়ে গেল? এই প্রশ্নের জবাব দিতে গিয়ে ‘অভিযান’ শব্দটি নিয়ে আপত্তি তুললেও অনিয়মের বিরুদ্ধে আইনি ব্যবস্থা চলবে বলে জানান তিনি।

জাহিদ মালেক বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটা সমঝোতা হয়েছে যে এই ধরনের ব্যবস্থা নিতে গেলে তা যৌথভাবে করা হবে। এককভাবে ওনারা কোনো জায়গায় যাবে না, ওনারা আমাদের সাথে আলোচনা করে, আমরাও দরকার হলে ওনাদেরকে নিয়ে যাবো। কাজেই অভিযান বন্ধ হয়ে গেছে, এ কথাটা ঠিক নয়।

স্বাস্থ্যমন্ত্রী বলেছিলেন, হাসপাতালে অভিযান বন্ধ হবে না। কোনও প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগের ঘটনায় টাস্কফোর্সের সদস্যরা এই অভিযান পরিচালনা করেন। আমরা একটি হটলাইন নম্বর যুক্ত করার বিষয়ে বিবেচনা করছি যাতে লোকেরা তাদের অভিযোগ শুনতে পারে।

কোভিড -১৯ প্রাদুর্ভাবের অনিয়মের অভিযোগে পুলিশ বেশ কয়েকটি হাসপাতাল বন্ধ করে দিয়েছে।
৪ আগস্ট স্বাস্থ্য মন্ত্রনালয় র‌্যাবের অভিযানের পরে সরকারী ও বেসরকারী হাসপাতালে অভিযান না চালানোর জন্য স্বরাষ্ট্র মন্ত্রককে একটি চিঠি দেয়।
সূত্র: বিডি নিউজ এবং আমাদের সময়

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin