শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৫৫ অপরাহ্ন

প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ, মেয়রকে স্কার্ট পরিয়ে ঘোরানো হলো সারা শহর

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৮ আগস্ট, ২০১৯
  • ১৪২৭ Time View

নির্বাচনের আগে প্রচারণার সময় প্রতিশ্রুতির বন্যা বইয়ে দেন প্রার্থীরা। কিন্তু নির্বাচনের পর পদে বসে প্রতিশ্রুতি একপ্রকার চেপেই যান তারা। নাগরিকরা এ নিয়ে ক্ষোভ-অসন্তোষ প্রকাশ করলেও সাধারণত সেসবও গায়ে লাগান না নির্বাচিতরা। তবে মেক্সিকোর একটি শহরের বাসিন্দারা শুধু ক্ষোভ-অসন্তোষ প্রকাশ করেই ক্ষ্যান্ত হলেন না, প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ হওয়ায় নির্বাচিত মেয়রকে ধরে শাস্তি হিসেবে স্কার্ট পরিয়ে ঘুরিয়েছেন শহর। এ সপ্তাহের শুরুতে মেক্সিকোর দক্ষিণে হুক্সিটান প্রদেশের সান আন্দ্রেস পুয়ের্তো রিকো শহরে এই ঘটনা ঘটে।

মেক্সিকোর স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, সেই শহরের মেয়র হলেন জাভিয়ের জিমেনেজ। তার বিরুদ্ধে প্রধান অভিযোগ হচ্ছে, তিনি শহরের পানি ব্যবস্থাপনার উন্নয়ন করবেন বলে নির্বাচনের আগে প্রতিশ্রুতি দিয়েছিলেন। আর সে জন্য তিনি ৩ মিলিয়ন পেসো (প্রায় ১৫৮,০০০ ডলার সমতুল্য) খরচ করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু ক্ষমতায় এসে তার প্রতিশ্রুতির কোনোটিই রাখেননি মেয়র। সান আন্দ্রেস পুয়ের্তো রিকো শহরের বাসিন্দারা বলেন, ঐ মেয়র ভোটের আগে আমাদের অনেক প্রতিশ্রুতি দিয়েছিলেন, কিন্তু তিনি সে সব রক্ষা করেননি।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম ফক্স নিউজের প্রতিবেদনে বলা হয়, মেয়র জিমেনেজকে লম্বা কালো স্কার্ট ও সাদা ব্লাউজ পরিয়ে শহরজুড়ে ঘোরান বিক্ষুব্ধ নাগরিকরা। সে সময় মেয়রের সঙ্গে ছিলেন তার সহযোগী লুই টন। তাকেও কারুকাজ করা উজ্জ্বল গোলাপি পোশাক পরিয়ে শহরজুড়ে ঘোরানো হয়। তাদের এই শাস্তি দেওয়ার সময় শত শত মানুষ উপস্থিত ছিলেন। কারো কারো হাতে ছিল মেয়র বিরোধী বিভিন্ন শ্লোগান লেখা প্ল্যাকার্ড। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া এই ঘটনার ভিডিওতে দেখা গেছে মেয়র বলছেন, আমি প্রতিশ্রুতি পূরণে চেষ্টা করেছি। কিন্তু অর্থের অভাবে তা পূরণ করতে পারিনি। এ সময় নাগরিকরা তাদের ‘ঠকবাজ-প্রতারক’ বলে স্লোগান দিতে থাকেন। তারা মেয়রকে উদ্দেশ করে বলতে থাকেন, ‘আর মিথ্যা বলো না!’

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin