শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:২৪ অপরাহ্ন

নিজের জীবন বাজী রেখে শি’শুকে বাঁচালে কাজের লোক, ভাইরাল ভিডিও

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৭ আগস্ট, ২০২০
  • ২৫৪ Time View

বাংলাহান্ট ডেস্ক, ভাইরাল ভিডিও : লেবাননের (lebanon) বেইরুটে গতকাল ভ’য়াবহ বি’স্ফোরণ ঘটার পর থেকে যে ভিডিও ভাইরাল (viral video) হয়েছে। সেগু’লি অনেকগু’লিই ভ’য়ের। কিন্তু এরই মধ্যে একটি ভিডিও দেখে চোখে জল নেটপাড়ার। মানবিকতার এহেন উদাহরণ-এর জন্য কোনো প্রশংসাই যথেষ্ট নয়।

ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যায়, লেবাননের সেই বি’স্ফোরণের আগের মুহুর্ত। ভিডিও এর ফ্রেমে একজন পরিচারিকা ও একটি শি’শু। শি’শুটি খেলছে এবং পরিচারিকা নিজের কাজে ব্যাস্ত। হঠাৎ করেই কিছু একটা ঘটতে চলেছে বুঝতে পারেন পরিচারিকা৷ তড়িঘড়ি শি’শুটিকে নিয়ে চলে যান নিরাপদ আশ্রয়ে। প্রস’ঙ্গত, যে সময়ে ঐ পরিচারিকা শি’শুটিকে নিয়ে যাওয়ার কথা ভাবেন তখন এক মুহুর্তের দেরি তাঁর জীবন সংশয় ঘটাতে পারত। কিন্তু তবুও তিনি শি’শুটিকে নিয়ে যাওয়ার সি’দ্ধান্ত নেন।

মঙ্গলবার লেবাননের বেইরুটে পরপর দুটি বি’স্ফোরণ ঘটে। জানা যাচ্ছে, সমুদ্রের তীরে দাঁড়িয়ে থাকা একটি জাহাজে এই বি’স্ফোরণ হয়। যার তীব্রতা এতটাই ছিল যে তা ১০ কিলোমিটার পর্যন্ত ছড়িয়ে পড়ে। জানা যাচ্ছে,২৭৫০ টন বি’স্ফোরক নাইট্রেট অসুরক্ষিতভাবে মজুদ করা ছিল সেখানে। ইতিমধ্যেই ঘ’টনার ত’দন্তু শুরু করে দিয়েছে সে দেশের স’রকার।

বি’স্ফোরণের পর লেবাননের বিভিন্ন স্থান থেকে উ’দ্ধারকারীরা এসে পৌঁছে গিয়েছেন। যু’দ্ধকালীন তৎপরতায় চলছে উ’দ্ধারকাজ। পাঠানো হয়েছে প্রচুর অ্যাম্বুলেন্সও। আপাতত মৃ’তের সংখ্যা ৭৩ হলেও অনেকেই মনে করছেন উ’দ্ধার কাজ এগোলে তা বাড়বে। ধ্বং’সস্তুপের নীচে অনেক মৃ’তদে’হ চা’পা পড়ার আ’শঙ্কা করা হচ্ছে।

লেবাননের এই ভ’য়াবহ বি’স্ফোরণে ইতিমধ্যেই প্রান হা’রিয়েছে ৭৩ জন মানুষ। মা’রাত্মক ভাবে আ’হত কমপক্ষে ৪ হাজার। আজ সেখানে রাষ্ট্রীয় শো’ক ঘোষনা করেছেন সে দেশের প্রধানমন্ত্রী। জানা যাচ্ছে, আজ লেবাননের প্রাক্তন প্রধানমন্ত্রী রফিক হারিরি হ’ত্যা মা’মলায় বিচারের রায় ঘোষনার দিন ধার্য ছিল। ২০০৫ সালে তাকে খু’ন করা হয়। বি’স্ফোরণ ও হ’ত্যা মা’মলার যোগসূত্র রয়েছে বলেও মনে করছেন অনেকে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin