শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৬:০২ অপরাহ্ন

মালয়েশিয়ার সাবেক অর্থমন্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৭ আগস্ট, ২০২০
  • ২৭৭ Time View
Malaysia's former finance minister Lim Guan Eng (C)leaves the Duta Court complex after posting bail in Kuala Lumpur on August 7, 2020. - Malaysia's ex-finance minister, now a key opposition leader, was charged with corruption on August 7, the latest government critic to be targeted since the return of a scandal-plagued party to power. (Photo by Mohd RASFAN / AFP)

মালিয়েশিয়ার সাবেক অর্থমন্ত্রী ও বিরোধী দলীয় নেতা লিম গুয়ান ইংয়ের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনা হয়েছে। অবকাঠামো প্রকল্পে তিনি ১৫০ কোটি ডলার ঘুষ চেয়েছিলেন বলে দাবি করা হচ্ছে।

বার্তা সংস্থা রয়টার্স ও এএফপির খবরে এমন তথ্য জানা গেছে। তবে তার বিরুদ্ধে আনা অভিযোগকে রাজনৈতিক ষড়যন্ত্র বলে আখ্যায়িত করছেন তার সমর্থক ও সরকার সমালোচকরা। দেশটির নতুন সরকার ক্ষমতায় আসার পর বিরোধীদের ওপর ধরপাকড় শুরু করেছে।

শুক্রবার সকালে তাকে যখন কুয়ালালামপুর আদালতে নিয়ে আসা হয়, তখন সেখানে তার সমর্থক, এমপি ও সাংবাদিকদের ভিড় দেখা গেছে। এর আগের দিন সন্ধ্যায় দুর্নীতিবিরোধী কর্মকর্তারা তাকে গ্রেফতার করেন।

আদালতে দোষ স্বীকার করে জবানবন্দি দিতে অস্বীকার করেছেন ডেমোক্রেটিক অ্যাকশন পার্টির(ডিএপি) এই নেতা।

জামিন পাওয়ার পর আদালতের বাইরে তিনি বলেন, আমার বিরুদ্ধে আনা অভিযোগ ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। আমার খ্যাতি বিনষ্ট করতেই এটা করা হচ্ছে। নিজেকে নির্দোষ প্রমাণ করতে আমি লড়াই করে যাব।

গত ফেব্রুয়ারিতে পতন হওয়া মাহাথির মোহাম্মদের নেতৃত্বাধীন সরকারের মন্ত্রী ছিলেন লিম। যদি এই মামলায় তিনি দোষী সাব্যস্ত হন, তবে তার ২০ বছরের কারাদণ্ড ও বড় অংকের জরিমানা হতে পারে। আগামী সপ্তাহে তার বিরুদ্ধে আরও দুটি অভিযোগ আনা হবে বলে জানিয়েছেন দুর্নীতিবিরোধী কর্মকর্তারা।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin