মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৬:০৭ পূর্বাহ্ন

বৃষ্টি নিয়ে দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

Reporter Name
  • আপডেট : বৃহস্পতিবার, ৬ আগস্ট, ২০২০
  • ১২ পড়েছেন

মৌসুমী বায়ুর কারণে উত্তর বঙ্গোপসাগর এলাকায় মাঝারি থেকে প্রবল অবস্থা বিরাজ করছে। সারাদেশের ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত আরো অব্যাহত থাকবে। এছাড়া আরো ৩ দিন এই বৃষ্টি স্থায়ী হবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

বৃহস্পতিবার (০৬ আগস্ট) আবহাওয়া অধিদফতর এ তথ্য জানায়। এদিন পাঁচ অঞ্চল বাদে প্রায় সব জায়গাতেই হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হয়েছে। এদিকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে পরবর্তী

২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তর উড়িষ্যা-পশ্চিমবঙ্গ উপকূলে অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি বর্তমানে মধ্য প্রদেশ এলাকায় লঘুচাপ হিসেবে অবস্থান করছে।

মৌসুমী বায়ুর অক্ষ রাজস্থান, উত্তর প্রদেশ, লঘুচাপের কেন্দ্রস্থল, বিহার, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগর এলাকায় মাঝারি থেকে প্রবল অবস্থায় বিরাজ করছে।

মৌসুমী বায়ুর প্রভাবে খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি

ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে আবহাওয়া অফিস জানায়, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ