শাড়ি পড়েই বৌদির নিখুঁত জিবনাস্টিক স্টেপ, মুহূর্তে ভাইরাল ভিডিও বড় প্লাটফর্মে জায়গা করে নেওয়া ট্যালেন্টেড ও অভিজ্ঞ মানুষদের দেখে অভ্যস্ত আমরা। তবে দেশেবিদেশে বিভিন্ন স্থানে কোনায় কোনায় ছড়িয়ে থাকে বহু অজানা ট্যালেন্ট।

আমাদের দেশে ট্যালেন্ট এর কোনো অভাব নেই, তবে বিভিন্ন কারণে তা সকলের সামনে আসতে পারে না। আর্থিক কারণ হোক বা পারিবারিক বড় প্ল্যাটফর্ম এ এদের দেখা যায় না। তবে প্রতিভাকে আ’ট’কে রাখা বেশ মুশকিল।

বয়স হোক কিংবা পরিবারের ভা’র, প্রতিভাকে কখনো আ’ট’কে রাখা যায় না। আপাতদৃষ্টিতে একজন যুবক, যুবতীর ফিটনেস অনুযায়ী জাম্প, কিংবা বিভিন্ন কঠিন নাচ করা অন্যান্যদের থেকে সহজ হয়ে যায়।

কিন্তু এমনই এক কঠিন রোলিং জাম্প করে দেখালেন দুই সন্তানের মা।সাম্প্রতিক শাড়ি পরে জিবনাস্টিকের ভিডিও ভাই’রাল হয় সোশ্যাল মিডিয়ায়। নাম মামনি পাত্র, বাঁকুড়া জে’লার গঙ্গাজল ঘাটির বাসিন্দা। তিনি একদিকে যেমন নাচের শিক্ষকা অন্যদিকে গৃহবধূ ও দুই সন্তানের মা। শাড়ি পড়ে করছেন জিবনাস্টিক। তাও আবার ছাতের উপর।

জিম স্যুট বা জিন্স ও প্যান্ট এ নয়। শাড়ি খুলে যাওয়া তো দূরের কথা একটু এদিক-ওদিক হয়নি। একদম নির্ভুল জিবনাস্টিক স্টপে সকলকে তাক লাগিয়ে দিয়েছেন।কথায় আছে যে রাঁধে, সে চুলও বাঁধে। তাহলে শাড়ি পড়ে জীবনাস্টিক কেন করা যাবে না? তারই প্রমাণ দিলেন এই শাড়ি পরিহিতা নাচের শিক্ষিকা।

একদিকে সংসার সামলানো, সাথে পরিবার কে সময় দেওয়া; অন্যদিকে নিজের গুনাগুন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তুলে ধ’রা। আপাতদৃষ্টিতে সহ’জ মনে হলেও বাস্তবে কিন্তু তা নয়। ঘরোয়া পোশাকে এমন স্টেপ প্রদর্শনের জন্য প্রয়োজন যথেষ্ট অনুশীলন এবং প্রতিভা।