শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:২৮ অপরাহ্ন

রামমন্দিরের জন্য স্বর্ণের ইট দান করছেন মুঘল যুবরাজ

Reporter Name
  • Update Time : বুধবার, ২৯ জুলাই, ২০২০
  • ২৪০ Time View

অযোধ্যায় রামমন্দির নির্মাণের জন্য একটি স্বর্ণের ইট দান করতে চান শেষ মুঘল সম্রাট বাহাদুর শাহ জাফরের ষষ্ঠ প্রজন্মের বংশধর যুবরাজ হাবীব উদ্দিন টুসি। সাম্প্রদায়িক সম্প্রীতির নিদর্শন হিসেবে রামমন্দির নির্মাণের জন্য একটি সোনার ইট দানের কথাও জানিয়েছেন তিনি।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, অযোধ্যায় রাম মন্দির নির্মাণের জন্য ভূমিপূজার কাউন্টডাউন শুরু হয়ে গেছে। ৫ আগস্ট সে অনুষ্ঠানে যোগ দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন যুবরাজ হাবীব উদ্দিন টুসি।

তিনি হায়দ্রাবাদের শামশাবাদে বাস করেন। তার ইচ্ছা, মন্দির নির্মাণের শুরুতে তার দান করা সোনার ইটটাই যেন সবার আগে স্থাপন করা হয়।

সোমবার এক সাক্ষাৎকারে এ মুঘল যুবরাজ বলেন, এক কেজি ওজনের ওই সোনার ইটের দামে প্রায় ১ কোটি ৮০ লাখ টাকা। দিল্লিতে প্রায় দেড় মাস আগেই অর্ডার দিয়ে তৈরি করে রেখেছিলাম। এখন সেটি সুরক্ষিত জায়গায় রাখা আছে। আমি ব্যক্তিগতভাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখেছি। সোনার ইটটি তার হাতে তুলে দেওয়ার জন্য সময় চেয়েছি। কিন্তু এখনও পর্যন্ত প্রধানমন্ত্রীর অফিস থেকে কোনও সাড়া মেলেনি।

সোনার ইটটির নকশা তিনি নিজেই বানিয়েছেন। ইটের উপরে খোদাই করা আছে ‘জয় শ্রীরাম’।

যুবরাজ বলেন, আমি এর জন্য সরকারের কাছ থেকে কোনও বিশেষ সুবিধা পেতে চাই না। আমার কাছে এটাই যথেষ্ট যে আমাকে মোঘল যুবরাজ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin