শনিবার, ১৮ মে ২০২৪, ০১:২২ অপরাহ্ন

চীনে বিমানে বিধ্বংসী আগুন, ব্যাপক ক্ষতির আশঙ্কা

Reporter Name
  • Update Time : বুধবার, ২২ জুলাই, ২০২০
  • ২৬৪ Time View

চীনের সাংহাই প্রদেশের পুডং আন্তর্জাতিক বিমানবন্দরে ইথিওপিয়ান এয়ারলাইন্সের পণ্যবাহী একটি কার্গো বিমানে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার (২২ জুলাই) দেশটির স্থানীয় সময় বিকেল ৩টা ৫৬ মিনিটের দিকে বিমানটিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

চীনের সরকারি সংবাদসংস্থা সিনহুয়ার এক প্রতিবেদনে জানা যায়, সকালে সাংহাই আন্তর্জাতিক বিমানবন্দরে মাল লোড করছিল ইথিয়পিয়ান এয়ারলাইন্সের একটি বোয়িং ৭৭৭ বিমান। সেই সময়ে সেটিতে আগুন লেগে যায়।

সঙ্গে সঙ্গেই দমকলের লোকজন ঘটনাস্থলে এসে আগুন নিভিয়ে ফেলে। কোনোও ক্রু বা গ্রাউন্ড স্টাফ এতে আহত হননি। এয়ারলাইন্সের তরফে এক ফেসবুক পোস্টে লেখা হয়েছে সাংহাই থেকে সাওপাওলো-সানদিয়োগো রুটে নিয়মিত চলাচল করতো ওই বিমানটি।

ঠিক কী কারণে আগুন লেগেছে তা এখননো জানা যায়নি। তদন্ত চলছে। চীনের সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েপড়া একাধিক ভিডিওতে দেখা গিয়েছে বিমানের ওপরে অংশ একেবার পুড়ে গিয়েছে। বিমান থেকে বিপুল পরিমাণে ধোঁয়া বের হচ্ছে।

মনে করা হচ্ছে বিমানটির প্রচুর ক্ষতি হয়েছে। কারণ আগুন লেগেছে মূল কার্গো ডেকে। কার্গো বিমানটিতে অগ্নিকাণ্ডের খবর পাওয়ার পর ফায়ার সার্ভিসের ১৭টি গাড়ি ঘটনাস্থলে পাঠানো হয়। পরে তারা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে এতে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin