রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:১৪ অপরাহ্ন

বাংলাদেশের জার্সি গায়ে আবারও মাঠে নামতে চাই : মোহাম্মদ আশরাফুল

Reporter Name
  • Update Time : সোমবার, ২০ জুলাই, ২০২০
  • ৩১৮ Time View

বাংলাদেশের জার্সি গায়ে বিশ্ব মাতাবেন বলে জানিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফিরে বাংলাদেশ জাতীয় দলের হয়ে খেলার ইচ্ছা জানিয়েছিলেন মোহাম্মদ আশরাফুল।

২০১৮ সালে তার একটি ভাল সম্ভাবনা জেগে উঠেছিল জাতীয় দলের জন্য। কিন্তু শেষ পর্যন্ত তা জায়গা হয়নি তার। তাই ঘরোয়া ক্রিকেট লিগে আবারো দুর্দান্ত পারফরম্যান্স করে জাতীয় দলে নিজেকে সুযোগ করে নিতে চান মোহাম্মদ আশরাফুল।

চার মাস ঘরে বসে থাকার পর অবশেষে ব্যাট-প্যাড নিয়ে মাঠে নেমে পড়লেন মোহাম্মদ আশরাফুল। বাংলাদেশ ক্রিকেট বন্ধ হয়ে যাবার পর ঘরে বসেই নিজের ফিটনেস ঠিক রেখেছেন মোহাম্মদ আশরাফুল।

নিজের উদ্যোগে গতকাল ব্যাট-প্যাড নিয়ে অনুশীলনে নেমে পড়েছিলেন মোহাম্মদ আশরাফুল। নিজের বাসা বনশ্রীর পাশে আফতাবনগরে খেলার মাঠটিকে ক্রিকেট উপযোগি করে তুলেছেন ক’দিন আগেই। নিজের উদ্যোগেই করেছেন তিনি এই কাজটা।

গত শনিবার বিকালে সেখানে দীর্ঘ সময় ব্যাটিং অনুশীলন করেছেন মোহাম্মদ আশরাফুল। যার একটি ভিডিও তিনি গতকালের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপলোড করেন।

গুঞ্জন উঠেছে ঈদের পর স্বাস্থ্যবিধি মেনে শুরু হতে পারে ঢাকা প্রিমিয়ার লিগের বাকি অংশ। ২০১৮ সালের মত এবারো লিগে দুর্দান্ত পারফর্ম করে জাতীয় দলে জায়গা করে নেয়ার আশা বাঁচিয়ে রাখতে চান টাইগারদের সাবেক এই অধিনায়ক।

ইতিমধ্যেই গতকাল থেকে অনুশীলনে নেমেছে বাংলাদেশ দলের ১০ জন ক্রিকেটার। দেশের চারটি ভেন্যুতে ক্রিকেটারদের জন্য অনুশীলনের ব্যবস্থা করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যেখানে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করেছেন মুশফিকুর রহিম।

করোনাকালীন সময়ে ফিটনেস ঠিক রাখতে বাড়িতে চেষ্টা চালিয়ে গেছেন সবাই। তারপরও মাঠের ঘাটতিটা রয়েই গেছে। প্রথম দিনের অনুশীলন শেষে ফিটনেসে মরচে পড়াটা টের পেয়েছেন অনেকেই।

তবে, এ নিয়ে হতাশার কিছু নেই। পেশাদার ক্রিকেটার হওয়ায় দ্রুতই সব সমস্যা কাটিয়ে ওঠা যাবে। এমনটাই মনে করেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। তিনি বলেন, এই চার মাস বাড়িতে সবাই টুকটাক কাজ করেছি। তিন চার সপ্তাহের মধ্যেই স্কিল ফিরে আসবে সবার।

করোনার কারণে এ বছরের টি টুয়েন্টি বিশ্বকাপ আয়োজন হচ্ছে না এটা প্রায় নিশ্চিত। বাকি আছে শুধু আনুষ্ঠানিক ঘোষণা। করোনায় প্রস্তুতি নেয়ার সুযোগ পায়নি বেশিরভাগ দল। তাই বিশ্বকাপ না হলে তা ইতিবাচক হিসেবেই দেখছেন আশরাফুল।

তিনি আরো বলেন, বিশ্বকাপ খেলার প্রস্তুতিতে হিসেবে তিন চার মাস সময় লাগেই। কিছুটা পিছিয়ে দিলে ভালো হয়। অন্যসব খেলার সঙ্গে করোনায় বন্ধ ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেট। ঈদের পর মাঠে গড়ানোর কথা ঘরোয়া ক্রিকেটের গুরুত্বপূর্ণ এই আসর। ২০১৮ সালে ঘরোয়া ক্রিকেটে ৫ সেঞ্চুরি এখনও আন্দোলিত করে আশারাফুলকে। এবারো সে পারফরমেন্সের পুনরাবৃত্তি চান তিনি।

আশরাফুল বলেন, আবার শুরু করার ইচ্ছা আছে। শেখ জামালের হয়ে ভালো কিছু করার চেষ্টা করবো। ভালো খেলে বাংলাদেশ দলে আবার সুযোগ পেতে চাই। ঘরোয়া ক্রিকেটে আলো ছড়িয়ে আশা বাঁচিয়ে রাখতে চান আবারো জাতীয় দলে জায়গা করে নেয়ার।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin