রাজবাড়ী জেলার পাংশায় মহামারী করোনা ভাইরাসের প্রতিষেধক তৈরির দাবি করে সংবাদ সম্মেলন করেছে এক যুবক। করোনা প্রতিষেধক তৈরির দাবি করা ওই যুবকের নাম আব্দুল হালিম ওরফে মজনু মন্ডল (২৮)।

সে পাংশা পৌর শহরের নারায়নপুর গ্রামের মো. হাসান আলী মন্ডলের ছেলে। বুধবার (৮ জুলাই) দুপুরে মজনু মন্ডল স্থানীয় কমিউনিটি সেন্টারে সংবাদ সম্মেলনে এ দাবী জানিয়ে লিখিত বক্তব্য পাঠ করেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আমার এই আবিষ্কার বাংলাদেশ আওয়ামীলীগের অভিভাবক জননেত্রী শেখ হাসিনার মাধ্যমে ডোনাল্ড ট্রাম্প, জাতিসংঘ ও জাতিসংঘের আওতাধীন সকল রাষ্ট্র প্রধানদের উপহার দিতে চাই।

তিনি আরও বলেন, আমার আবিষ্কৃত ঔষধে ভাইরাসের লিপিড আবরণ এনভেলপড ধ্বংস করে এবং ভাইরাসের দেহের মূল শক্তি নিউক্লিক এসিডের মূল শক্তি শর্করা এবং সুগার ধ্বংস করে। আমি যা আবিষ্কার করেছি তা পৃথিবীতে এখনও কেউ আবিষ্কার করতে পারেনি।

আমার আবিষ্কৃত ঔষধ ৩টি ভাইরাসের উপর কাজ করে যা- করোনা ভাইরাস, এইচআইভি এইডস এবং ইনফ্লুয়েঞ্জা ঐ১ ভাইরাস। তার এই আবিষ্কার প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিনিধির মাধ্যমে পরীক্ষা দিতে তিনি প্রস্তুত আছেন বলে জানান। সংবাদ সম্মেলনে স্থানীয় বিভিন্ন গনমাধ্যম কর্মীগন উপস্থিত ছিলেন।