শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:২৭ অপরাহ্ন

নখে গেঁথে সমুদ্রের বীচ থেকেই হাঙর কে উড়িয়ে নিয়ে গেল নাম না জানা পাখি, ভিডিও ভাই’রাল মুহূর্তে

Reporter Name
  • Update Time : বুধবার, ৮ জুলাই, ২০২০
  • ২৫৫ Time View

শকুন কিংবা কাক যাঁরা ম’রা মাংসের দিকে একটু বেশি ঝুঁকে, তবে মাছরাঙা কিংবা ছিল এদের আবার জলা’শয় যেন তো মাছের দিকে বিশেষ নজর। সমুদ্রের ঘোরাফেরা করা মাছগু’লিকে ছোঁ মে’রে নিয়ে চলে যায় নানা রকমের পাখি শিকারি পাখি।

কিন্তু এ বার নাম না জানা পাখির শিকার হতে হল এক মস্ত হাঙর কে। সমুদ্রের তট থেকে পেল্লাই এক পাখি সেই হাঙরটিকে নিয়ে উধাও।যদিও পাখিটির নাম কেউই জানে না তবে অনুমান করা হচ্ছে ঈগল জাতীয় শিকারি পাখি যা ফ্লোরিডার মা’র্টেল সমুদ্র তট থেকে একটি আস্ত হাঙরকে নিয়ে পু’ড়ে গিয়েছে আর যা দেখে কার্যত উপস্থিত সকলের চক্ষু চড়কগাছ।

এমনকি অনেকেই সেই দৃশ্য বিশ্বা’স করতে পারছেন না, যে ভাবে ওই শিকারি পাখি হাঙরকে থাবায় খামচে ধরে উড়ে নিয়ে গেল তা দেখে অ’বাক হয়েছেন ভিডিও দেখা এবং ঘটনাস্থলে উপস্থিত সকলেই।

দক্ষিণ ক্যারোলিনার এক বাসিন্দা ক্যামেরাব’ন্দি করে সেই ভিডিও শেয়ার করেছেন আর তার পর থেকে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। ফেসবুক গ্রুপে এই ভিডিওটি নিজেদের টুইটার হ্যান্ডেল থেকে শেয়ার করেছেন ট্র্যাকিং সার্ক। যা ইতিমধ্যেই লক্ষ লক্ষ মানুষের কাছে পৌঁছে গিয়েছে তবে এই শিকারি পাখিটি আসলে কী’ তা এখনও বুঝে উঠতে পারছেন না কেউই।

অনেকেই বলছেন ই গোল না হলে শকুন কিন্তু পক্ষী বিশেষজ্ঞরা বলছেন হাঙর শিকার করা ওই পাখিটি আসলে অস্প্রে প্রজাতির।যাকে এক কথায় ফিশ হক বলা হয়। যদিও ভিডিওটি কয়েক মাসের পুরনো কিন্তু ইতিমধ্যেই বিশ্ব জুড়ে তোলপাড় ফেলেছে ভিডিওটি। অনেকেই নাকি এই বিশাল আকৃতির পাখিটির স্টিল ফটো তুলেছেন। প্রসঙ্গত ছোটবেলায় আম’রা গল্পে পড়েছি কচ্ছপকে উড়ে নিয়ে যাচ্ছেন দুটি হাঁস।

তার পর কটাক্ষের জবাব দিতে গিয়ে কচ্ছপ সেই লা’ঠি ছেড়ে পড়ে যেতেই তাঁর বিপদ ঘনিয়ে এসেছে কিন্তু এ ধরনের কখনওই শিকারি পাখিদের কোনও হাঙর কে ধরে নিয়ে যেতে আম’রা দেখে নিই।

যে হাঙরকে মানুষ খেকো বলা হয় সেই হাঙরকে তুলে নিয়ে যাচ্ছে এক শিকারি পাখি এই কার্যত অবাস্তব বিষয় বলে মনে হতেই পারে। কিন্তু অবাস্তব মনে হলেও বিষয়টি আসলে কতটা সত্যি তা আম’রা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে পরিচিত হয়েছি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin