শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:০০ অপরাহ্ন

ডেঙ্গুর ভয়াবহতা, প্রতিরোধে সরকার সিরিয়াস: সেতুমন্ত্রী

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২ আগস্ট, ২০১৯
  • ৯০৬ Time View

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, দেশের বর্তমান ডেঙ্গু পরিস্থিতি এবং তা নিয়ন্ত্রণে সরকার সিরিয়াস।

শুক্রবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পরিবেশ পরিচ্ছন্নের দ্বিতীয় দিনের কর্মসূচি শুরুর আগে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

এ সময় তিনি বলেন, ডেঙ্গু ও এডিস মশার উপদ্রব সারা দেশে ছড়িয়ে পড়েছে। এ নিয়ে সন্দেহ নেই। এটিকে কে কিভাবে অবহিত করবেন সেটি বড় কথা নয়। পত্র-পত্রিকার রিপোর্ট অনুযায়ী ডেঙ্গু ৬৪ জেলাতেই ছড়িয়েছে, আক্রান্ত ১৯ হাজারের মতো। তবে একে ভয়াবহতা বললে বিষয়টিকে আবার কিভাবে প্রচার হয় সেটিও একটি বিষয়। তবে ডেঙ্গু পরিস্থিতি নিয়ে সরকার সিরিয়াস। সকল ধরনের ব্যবস্থা সরকার নিচ্ছে।

কাদের বলেন, ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় এবং এডিস মশা দমনে সবাইকে সমন্বিতভাবে কাজ করতে হবে। এ ক্ষেত্রে ঢাকার দুই সিটি করপোরেশন, স্থানীয় সরকার মন্ত্রণালয় ও স্বাস্থ্য মন্ত্রণালয়কে এক সঙ্গে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, ডেঙ্গু বিস্তারকারী এডিস মশা দমনে কি ধরনের কার্যকরী ওষুধ প্রয়োগ করা যায় তার পরীক্ষা-নিরীক্ষা চলছে। অতি শিগগিরই এডিস মশা দমনে কার্যকরী ওষুধ আনা হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin