রবিবার, ১৯ মে ২০২৪, ০১:০০ অপরাহ্ন

সময় হয়েছে: সাকিব

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২ আগস্ট, ২০১৯
  • ১০৩৫ Time View

বিশ্বকাপেও প্রত্যাশা পূরণ হয়নি। এর মধ্যে শ্রীলঙ্কায় গিয়ে লঙ্কাওয়াশ। এই সিরিজে ছুটিতে ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে দলের এমন পারফরম্যান্সে স্বাভাবিকভাবে হতাশ সাকিবও। এই অলরাউন্ডার মনে করেন, আগামী তিন-চার বছরের পরিকল্পনা সাজানোর সময় হয়ে গেছে।

দলের পারফরম্যান্স নিয়ে বিশ্বসেরা এই অলরাউন্ডার বলেন, হতাশাজনক অবশ্যই, এখানে আসলে লুকোচুরি করার কিছু নাই। বিশ্বকাপের সময় শ্রীলঙ্কার সাথে আমাদের খেলাটা হয়নি। অনেকেই নিশ্চিত ছিল আমরা দুই পয়েন্ট পাব। এই সিরিজে কিন্তু প্রমাণ হয়েছে, সেই জয়টা নিশ্চিত ছিল না। আমরা জিততে পারতাম, হারতেও পারতাম। এই সিরিজের কথা যদি বলি, হতাশাজনক। সিরিজ হারলেও একটা ম্যাচ যদি জিতে আসতে পারতাম, আমাদের আত্মবিশ্বাসের জন্য কাজে আসত। সেটা হয়নি। হয়তো এখন সময় এসেছে ভালোভাবে চিন্তা করার, পরিকল্পনা করার। পরের তিন-চার বছরের জন্য পরিকল্পনার সময় এসেছে। আমি নিশ্চিত, বিসিবিতে যারা আছেন, এটা নিয়ে চিন্তা করছেন।

ইংল্যান্ড বিশ্বকাপে এবার টুর্নামেন্টের ইতিহাসের সেরা অলরাউন্ড পারফরম্যান্স দেখিয়েছেন সাকিব। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে তার অভাব বোধ করেছে দল। তবে তিনি থাকলেই যে ফলাফল ভিন্ন হতো, এমনটা মনে করেন না সাকিব নিজেও। দেখুন, বলা যায় না। ক্রিকেট এক বলের খেলা।

সম্প্রতি পেস বোলিং কোচ ও স্পিন কোচ নিয়োগ দিয়েছে বিসিবি। প্রধান কোচের খোঁজ চলছে। সাকিবের ধারণা, সব কোচ পাওয়া গেলে বোর্ডের সঙ্গে বসে সামনের পরিকল্পনা সাজানো হবে।

এ বিষয়ে সাকিব বলেন, ইতোমধ্যেই আমাদের দুজন কোচ নিয়োগ দিয়েছে বিসিবি। হয়তো পুরো কোচিং স্টাফ একসাথে হলে বোর্ডকে একটা পরিকল্পনা দিতে পারবে। সেভাবে কাজ করতে পারলে আমার মনে হয় আমাদের ক্রিকেট গত চার বছরে যত দূর এগিয়েছে, এখান থেকেই আবার সামনের দিকে এগিয়ে যাবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin