রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৫৬ পূর্বাহ্ন

ইংল্যান্ডকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২ আগস্ট, ২০১৯
  • ১১১৩ Time View

বড় ব্যবধানে ইংল্যান্ডকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠেছেন বাংলাদেশের যুবারা। দুর্দান্ত বোলিং নৈপুণ্যে টুর্নামেন্টে নিজেদের ষষ্ঠ ম্যাচে ইংলিশদের ৭২ রানে হারিয়েছেন বাংলাদেশের যুব দল।

এদিকে বিলেরিকের টবি হউই ক্রিকেট গ্রাউন্ডে টস হেরে আগে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। সূচনাটা শুভ হয়নি। ১৮ রানে ওপেনার পারভেজ হোসেন ইমনকে হারিয়ে শুরুতেই ধাক্কা খান তারা। পরে মাহমুদুল হাসান জয়কে নিয়ে প্রাথমিক ধাক্কা কাটিয়ে ওঠেন অপর ওপেনার তানজিদ হাসান। তবে তাদের লম্বা জুটির পরও বড় স্কোর গড়তে পারেনি বাংলাদেশ। এ জুটি সাজঘরে ফিরলে ব্যাকফুটে চলে যান সফরকারীরা।

তানজিদ খেলেন ১১৩ বলে ২ ছক্কা ১৬ চারে ১১৭ রানের দুর্দান্ত ইনিংস। জয় সংগ্রহ করেন ৪১ রান। এর পর এক হৃদয় (৩১) ছাড়া দুই অঙ্কের ঘরে পৌঁছেছেন কেবল অধিনায়ক আকবর আলী (১১)। শেষ পর্যন্ত ৪৭.১ ওভার ২২৪ রানে গুটিয়ে যায় বাংলাদেশ।

এদিন টাইগার যুবাদের অল্প রানে গুটিয়ে দেয়ার পেছনে মূল ভূমিকা রাখেন নিক কিম্বার। মাত্র ৩৮ রান খরচায় ৫ উইকেট শিকার করেন তিনি। এ ছাড়া একটি করে উইকেট পেয়েছেন জর্জ হিল ও ব্লেক কালেন।

এই রানের জবাবে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের বোলিং তোপে পড়ে ইংল্যান্ড। দলীয় ৬ রানে প্রথম উইকেট হারায় তারা। এর পর নিয়মিত বিরতিতে সাজঘরের রাস্তা ধরেন ইংলিশ ব্যাটসম্যানরা। ৫১ রানে ৫ উইকেট হারিয়ে কাঁপতে থাকা স্বাগতিকরা শেষ পর্যন্ত ১৫২ রানে অলআউট হয়। দলের হয়ে জ্যাক হেনেস করেন সর্বোচ্চ ৪০ রান। দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান আসে ফিনলে বিনের ব্যাট থেকে। আর ১৮ রান করেন অধিনায়ক বল্ডারসন।

এদিকে ইংল্যান্ডকে উড়িয়ে দিতে সামনে থেকে নেতৃত্ব দেন বাংলাদেশের তানজিম হাসান সাকিব ও রাকিবুল হাসান। দুজনই নেন ৩টি করে উইকেট। মৃত্যুঞ্জয় চৌধুরী ও শাহীন আলম শিকার করেন ২টি করে উইকেট।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin