বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন

৯ বছর পর বিশ্ব ক্রিকেটের সামনে আসলো চাঞ্চল্যকর খবর

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০
  • ২৯৮ Time View

৯ বছর পর বিশ্ব ক্রিকেটের সামনে আসলো আরেক চাঞ্চল্যকর খবর। ২০১১ বিশ্বকাপের ফাইনালে ভারতের কাছে ইচ্ছে করেই হেরে গিয়েছিলো শ্রীলঙ্কা। দেশটির সাবেক ক্রীড়ামন্ত্রী মাহিন্দানন্দা আলুথগামাগে নিজেই এতো বছর পর সেই তথ্য ফাঁস করেছেন।

অর্জুনা রানাতুঙ্গা। দেশটির সাবেক অধিনায়ক ও বর্তমানে যোগাযোগমন্ত্রী ২০১৭ সালে বলেছিলেন, ২০১১ বিশ্বকাপ ফাইনাল নিয়ে তদন্ত হওয়া উচিত। স্পষ্টতই পাতানো ম্যাচের অভিযোগ তুলেছিলেন ’৯৬ বিশ্বকাপজয়ী এ অধিনায়ক। সেই বিশ্বকাপের ফাইনালে শ্রীলঙ্কার করা ২৭৪ রান ভারত টপকেছিল ৬ উইকেট আর ১২ বল বাকি থাকতে।

বৃহস্পতিবার ( ১৮ জুন) এমন চাঞ্চল্যকর এক তথ্য ফাঁস করেছেন শ্রীলঙ্কার সাবেক ক্রীড়ামন্ত্রী মাহিন্দানন্দা আলুথগামাগে। তিনি নিজেই ওই বিশ্বকাপের সময়ই ছিলেন শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী। তাই তার কথা একেবারে ফেলে দেয়ার মতো নয়।

দেশটির সিরিসা টিভিতে দেয়া এক সাক্ষাৎকারে লঙ্কান সাবেক ক্রীড়ামন্ত্রীর বলেন, ‘আমি আজ আপনাদের বলে দিচ্ছি, ২০১১ বিশ্বকাপের ফাইনালটা আমরা বিক্রি করে দিয়েছিলাম। যখন আমি ক্রীড়ামন্ত্রী ছিলাম, তখনও এটাই বিশ্বাস করতাম। ২০১১ সালে আমরা জিততে পারতাম। কিন্তু ম্যাচটি বিক্রি করে দেই। আমার মনে হচ্ছে, এটা নিয়ে এখন বলা উচিত। আমি খেলোয়াড়দের জড়াচ্ছি না, তবে তখন কয়েকটা শাখা জড়িত ছিল।’

আলুথামাগের দাবি, ম্যাচের দিন কয়েকজন সিনিয়র ক্রিকেটারের আচরণ ছিল সন্দেহজনক। একজন সিনিয়র ক্রিকেটার ড্রেসিংরুমে বসে সেদিন ৫০টিরও বেশি সিগারেট ধূমপান করেছিল বলে জানাচ্ছেন তিনি।

ম্যাচ শেষ হওয়ার সঙ্গে সঙ্গে অধিনায়কের পদত্যাগ সন্দেহকে গাড় করেছে বলেও অভিযোগ সাবেক এ মন্ত্রীর। উল্লেখ্য, সেই ম্যাচে লঙ্কানদের নেতৃত্ব দিয়েছিলেন কিংবদন্তি কুমার সাঙ্গাকারা। উপযুক্ত তদন্ত হলেই প্রকৃত সত্য বের হয়ে আসবে বলেই মত আলুথামাগের।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin