সোমবার, ০৬ মে ২০২৪, ১২:৫৩ অপরাহ্ন

পয়েন্ট টেবিলের শীর্ষে বাংলাদেশ

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০১৯
  • ১০০৩ Time View

ইংল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় টুর্নামেন্টের ৭ম ম্যাচে বৃষ্টি আইনে ভারত অনূর্ধ্ব ১৯ দলকে ২ উইকেটের ব্যবধানে হারিয়েছে বাংলাদেশের যুবারা। জুনিয়র টাইগারদের মধ্যে ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন পারভেজ হোসেন ইমন ও অধিনায়ক আকবর আলি।

টবি হাউই ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় বাংলাদেশ। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ভারতের ইনিংসের ব্যাপ্তি কমে আসে ৩৬ ওভারে। নির্ধারিত ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২২১ রান সংগ্রহ করে তারা।

ভারতের শিবিরে প্রথম আঘাতটা, দলীয় ৩৩ রানে, হেনেছিলেন শরিফুল ইসলাম। ৭৪ রানে দ্বিতীয় উইকেটটি তুলে নেন শামীম হোসেন। ফেরার আগে উদ্বোধনি ব্যাটসম্যান কামরান ইকবাল করে ৪৪ রান। তারপর তৃতীয় উইকেটে বড় জুটি দাঁড় করায় ভারতের যুবারা।

প্রগনেস দুর্গেশ কানপিলেওয়ার ও ধ্রুব জুড়েলের মধ্যকার ৯৭ রানের জুটি ভাঙেন শাহিন আলম। তাদের ব্যাট থেকে আসে যথাক্রমে ৫৩ ও ৭০ রান। ম্যাচে আবারো বৃষ্টি হানা দিলে বাংলাদেশের ইনিংস কমে এসেছিল ৩২ ওভারে। লক্ষ্যমাত্রা দাঁড়ায় ২১৮ রান ইমন ও আকবরের দুর্দান্ত ব্যাটিংয়ে ৩ বল বাকি থাকতেই জয় নিশ্চিত করে বাংলাদেশ।

শুরুতেই তানজিদ হাসানের উইকেট হারিয়েছিল বাংলাদেশ। বেশিক্ষণ টেকেননি মাহমুদুল হাসান জয়ও (২২)। ৩ উইকেটে ইমনের সাথে ৬৩ রানের জুটি গড়েন তৌহিদ হৃদয়। ফেরার আগে তিনি করেন ৩০ রান। নিয়মিত বিরতিতেই উইকেট হারাচ্ছিল বাংলাদেশ। তবে ভিন্ন সময়ে একপ্রান্ত আগলে রেখে খেলেন ইমন ও আকবর।

রবি বিশ্নয়ের শিকার হয়ে ফেরার আগে ইমন ৬ চার ও ১ ছয়ে ৪৫ বলে ৫১ রান করে। আকবর ৩৬ বলে ৪৯ রানের ইনিংস খেলে দলের জয় নিয়েই মাঠ ছাড়েন। তার ইনিংসে ছিল ২টি ছয় ও ৫টি চার। ২২ ও ১৬ রান করে যথাক্রমে শামীম ও মৃত্যুঞ্জয় অধিনায়ককে সঙ্গ দেন। সকলের মিলিত প্রচেষ্টায় ৩ বাকি থাকতেই ২ উইকেটের জয় পায় বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর:

টস: বাংলাদেশ ভারত: ২২১/৫ (৩৬ ওভার) জুড়েল ৭০, কানপিলেওয়ার ৫৩, ইকবাল ৪৪, রিজভি ২১*। শরিফুল ২/৪৯।

বাংলাদেশ: ২১৯/৮ (৩১.৩ বল) (লক্ষ্যমাত্রা: ২১৮) ইমন ৫১, আকবর ৪৯*, হৃদয় ৩০, শামিম ২২, জয় ২০, মৃত্যুঞ্জয় ১৬। মিশ্র ৩/৪৭, ট্যাগি ২/৪৭, রবি ২/২৫।

ফল: ২ উইকেটে জয়ী বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল (বৃষ্টি আইন)।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin