শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৪৫ পূর্বাহ্ন

স্বাস্থ্যমন্ত্রীর ডেঙ্গু হয়নি, এটা গুজব: তথ্য কর্মকর্তা

Reporter Name
  • Update Time : বুধবার, ৩১ জুলাই, ২০১৯
  • ১২৩৮ Time View

দেশে ডেঙ্গু মহামারিরে মধ্যে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সপরিবারে বিদেশ সফর নিয়ে সামাজিক মাধ্যমে ব্যাপক আলোচনা-সমালোচনা চলছে। অবশ্য সফর সংক্ষিপ্ত করে বুধবার রাতেই দেশে ফিরছেন মন্ত্রী।

এদিকে মন্ত্রীর বিদেশ সফরের খবর প্রকাশের পর সামাজিক মাধ্যমে একটি গুজব ছড়িয়ে পড়েছে। বলা হচ্ছে, মন্ত্রীর ডেঙ্গু হয়েছে এবং সে কারণে কারণে তিনি বিদেশ গেছেন।

এটি যে গুজব তা নিশ্চিত করেছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রধান তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম।

বুধবার বিকালে তিনি একটি টেলিভিশন চ্যানেলকে বলেন, মন্ত্রীর ডেঙ্গু হয়েছে এবং সে কারণে কারণে তিনি বিদেশ গেছেন বলে সামাজিক মাধ্যমে যে প্রচার হচ্ছে তা সত্যি নয়, গুজব।

মাইদুল ইসলাম বলেন, ‘উনাকে নিয়ে সামাজিক মাধ্যম বা মিডিয়ায় বলা হচ্ছে যে, উনার ডেঙ্গু হওয়ার কারণে বিদেশে গেছেন, তা আসলে ঠিক নয়। তেমন কিছু হয়নি। মাত্র দুদিনের জন্য চোখের সামান্য সমস্যার কারণে গিয়েছেন। আজ রাতেই ফিরবেন।’

তিনি আরও বলেন, সার্বক্ষণিকভাবে উনি প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সব কিছু করছেন। তিনি সব সময় সচিব মহোদয় ও স্বাস্থ্য অধিদফতরের ডিজি মহোদয়কে নির্দেশনা দিচ্ছেন। বেশ কিছু পদক্ষেপ ইতোমধ্যে নিয়েছেন। তার নির্দেশনা অনুযায়ী কর্মকর্তা-কর্মচারিদের ছুটি বাতিল করা হয়েছে, মিডফোর্টে ডেঙ্গু ওয়ার্ড করা হয়েছে, সরকারি হাসপাতালে টেস্ট ফ্রি করে দেয়া হয়েছে, বেসরকারিগুলোতে ফি নির্ধারিত করে দিয়েছেন।

তিনি বলেন, সোশ্যাল মিডিয়াতে যা ছড়ানো হয়েছে সেটা গুজব। তেমন কিছু উনার হয়নি।

ডেঙ্গু পরিস্থিতি নিয়ে আগামীকাল উনি ব্রিফ করবেন। সেখানে বিস্তারিত তথ্য জানাবেন বলেও এই কর্মকর্তা জানান।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin