মোঃ হাসনাইন, বোরহানউদ্দিন প্রতিনিধি :

ভোলা-২ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল বলেন বর্তমান সরকার জেলে বান্ধব সরকার, তাই জননেত্রী শেখহাসিনা তাদের কথা চিন্তা করে তাদের পরিচয় পত্রের ব্যবস্থা করেছে। তাদের জন্য মাসিক খাদ্য সহয়তা নিশ্চিত করেছে।

০৫ জুন শুক্রবার বিকালে ভোলার বোরহানউদ্দিন উপজেলার হাকিমউদ্দিন বাজারে মাছ ঘাট উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে তিনি এই মন্তব্য করেন।

সামাজিক দূরত্ব বজায়ের মাধ্যমে উক্ত অনুষ্ঠানে মাননীয় সংসদ সদস্যের প্রতিনিধি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন টবগী ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব কামরুল আহসান চৌধুরী।

সভপতিত্ব করেন পশ্চিম বিশারামপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরোয়ার আলম হাওলাদার,

উপস্থিত ছিলেন তজুমউদ্দিন উপজেলার মলংচড়া ইউনিয়নের চেয়ারম্যান প্রফেসর নুরনবী বাবুল সিকদার, সাবেক চেয়ারম্যান নাজিম উদ্দীন বাবুল হাওলাদার, বিশিষ্ট ব্যবসায়ী জসিম উদ্দিন হাওলাদার, জুলফিকার আলী ভুট্টো হাওলাদার, টবগী ইউনিয়ন যুবলীগ সভাপতি উজ্জ্বল হাওলাদার, হাসাননগর ইউপি সদস্য ও মৎস্য ব্যবসায়ী জাহাঙ্গীর আলম মাঝি।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে মৎস্য ব্যবসায়ী ও জেলেদের কল্যাণ কামনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হাকিমউদ্দিন ফাজিল (বিএ) মাদরাসার উপাধ্যক্ষ মাওঃ আল-আমীন।

উল্লেখ্য দীর্ঘদিন ধরে বাংলাবাজার, চর জহির উদ্দিন, হাকিম উদ্দিন, মির্জাকালু সংলগ্ন মেঘনার এই চ্যানেলগুলোতে মৎস্য আহরণ করে বাজারজাত করা জেলেদের জন্য কষ্টকর হয়ে পড়ে। এবং মৎস্য ব্যবসায়ীরাও যোগাযোগ ব্যবস্থার সংকটে মৎস্য মজুদ, পরিবহন ও বাজারজাত করার জন্য যথেষ্ট কষ্ট করে।

সংকট মোকাবিলায় ব্যবসায়িরা হাকিমউদ্দিন বাজার ব্রীজ সংলগ্ন রফিজল মিয়া হাওলাদার বাড়ির পিছনে একটি মাছঘাট স্থাপনের সিদ্ধান্ত নেয়। পাশাপাশি ক্রেতা সাধারণও যাতে এ ঘাট থেকে সুবিধা ভোগ করতে পারে উপস্থিত বক্তারা এ আশাবাদ ব্যক্ত করেন।