শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:৫১ অপরাহ্ন

সোমবার থেকে পশ্চিমবঙ্গে মসজিদ খোলার ঘোষণা দিলেন মমতা

Reporter Name
  • Update Time : শনিবার, ৩০ মে, ২০২০
  • ২৭৭ Time View

আন্তর্জাতিক ডেস্ক : সোমবার থেকে পশ্চিমবঙ্গে খুলে যাচ্ছে মসজিদ, মন্দিরসহ সমস্ত ধর্মস্থান। শুক্রবার কলকাতার মুখ্যমন্ত্রীর কার্যলয় নবান্নে সাংবাদিক বৈঠকে এমনটাই জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। যদিও ধর্মস্থান খোলার জন্য একগুচ্ছ নিয়ম পালনের নির্দে’শ দিয়েছেন তিনি। তার মধ্যে সব থেকে গুরুত্বপূর্ণ হল, কোনও পরি’স্থিতিতেই ধর্মস্থানে করা জমায়েত করা যাবে না।

এদিন মমতা বলেন, রেল মন্ত্রনালয়ের ট্রেনের ১ জন আসনে ৩-৪ জন করে লোক পাঠাচ্ছে। তাহলে আর মন্দির, মসজিদ কী দো’ষ করল? তাই ১ জুন বেলা ১০টা থেকে খুলে যাবে সব ধর্মস্থান। ধর্মস্থান খোলার ক্ষেত্রে নিয়ম বেঁধে দিয়েছেন মমতা।

তিনি বলেন, ধর্মস্থানে একবারে ১০ জনের বেশি ঢোকা যাবে না। কোনও আবস্থাতেই ধর্মস্থানে কোনও অনুষ্ঠানের আয়োজন করা যাবে না। মানুষ ধর্মস্থানে ঢুকে প্রার্থনা করবেন, বেরিয়ে আসবেন। ধর্মস্থানে এসব বিধি মানা হচ্ছে কি না তা দেখতে হবে সংশ্লিষ্ট কমিটিতে। কোথাও বিধিভঙ্গের খবর মিললে ব্যবস্থা নেবে পুলিশ।

পুলিশের সঙ্গে যোগাযোগ রেখে ভিড় নিয়’ন্ত্রণের ব্যবস্থা করতে হবে ধর্মস্থানের কর্তৃপক্ষকে। সঙ্গে ধর্মস্থানে ঢোকার আগে হাত স্যানিটাইজ করারও পরামর্শ দিয়েছেন মমতা। তিনি বলেন, তার ব্যবস্থা করতে হবে ধর্মস্থানের কর্তৃপক্ষকেই। সূত্র : হিন্দুস্তান টাইমস

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin