শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৫০ অপরাহ্ন

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে বিএনপির কর্মসূচি

Reporter Name
  • Update Time : শনিবার, ৩০ মে, ২০২০
  • ২৫৪ Time View

বিএনপি আজ শনিবার দলের প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকী পালন করবে। দিবসটি উপলক্ষে বিএনপি ও বিএনপিপন্থী সামাজিক ও রাজনৈতিক সংগঠনগুলো অনলাইন আলোচনা সভা এবং দরিদ্রদের মধ্যে খাবার ও কাপড় বিতরণসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। জিয়াউর রহমান ১৯৭৮ সালে বিএনপি প্রতিষ্ঠা করেন। তিনি ১৯৮১ সালের ৩০ মে চট্টগ্রাম সার্কিট হাউসে কিছু সেনা অফিসার কর্তৃক খুন হন।

১৯৩৬ সালের ১৯ জানুয়ারি বগুড়ার বাগবাড়িতে জন্মগ্রহণ করা জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের সময় সেক্টর কমান্ডার ছিলেন। জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী পালন করতে বিএনপি গত বুধবার ১২ দিনের কর্মসূচি ঘোষণা করে। কর্মসূচিগুলো ৩০ মে থেকে শুরু হয়ে ১০ জুন শেষ হবে। এগুলো সবই করোনাভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রেখে পালন করা হবে। কর্মসূচির অংশ হিসেবে শনিবার সকাল ৬টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলন করা হবে।

বেলা ১১টায় ঢাকার শেরে বাংলানগরে জিয়াউর রহমানের কবরে শুধু বিএনপির স্থায়ী কমিটির সদস্যদের সামাজিক দূরত্ব বজায় রেখে শ্রদ্ধা নিবেদন এবং বিকেল সাড়ে ৩টায় সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা সভা হবে। এ ছাড়া ১ জুন থেকে ১০ জুন পর্যন্ত জিয়াউর রহমানের কর্মকাণ্ডের ওপরে বিষয়ভিত্তিক অনলাইন আলোচনা সভা হবে। দলের ঢাকা মহানগর দক্ষিণ এবং উত্তরের আয়োজনে ওয়ার্ডে ওয়ার্ডে খাদ্যসামগ্রী ও বস্ত্র বিতরণ এবং আর্থিক সহায়তা দেওয়া হবে। দলীয় নেতা-কর্মীরা সামাজিক দূরত্ব বজায় রেখে জনসমাগম ছাড়াই এসব সামগ্রী বিতরণ করবেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin