রবিবার, ১৯ মে ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন

ভিক্ষা করে জমানো সব টাকাই মসজিদে দান করলেন ভিক্ষুক

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১৫ মে, ২০২০
  • ২৯২ Time View

মসজিদে টাকা দান করে সমাজে বিরল দৃষ্টান্ত স্থাপন করলেন এক ভিক্ষুক দম্পতি। ওই ভিক্ষুক দম্পতির বাড়ি লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার কাকিনা ইউনিয়নের দক্ষিণ গোপাল রায় গ্রামের বৃদ্ধ খইমুদ্দিন (৮০) ও হামিজোন বেগম (৬৫)।

সোমবার (৭ আগস্ট) সরেজমিনে গিয়ে দেখা গেছে, এক নির্জন কুঁড়ে ঘরে তাদের বসবাস। প্রতিদিনের ভিক্ষার চালেই জ্বলে তাদের চুলা। একদিন ভিক্ষা না করলে তাদের মুখে খাবার জোটে না। অনেক সময় অনাহারেই দিন কাটে তাদের। তারপরও জীবন বাঁচাতে ভিক্ষা করতে হয় ওই দম্পতিকে।

জানা গেছে, ওই ভিক্ষুক দম্পতির সন্তানাদি না থাকায় মৃত্যুর আগে শেষ সম্বল ভিটে-বাড়ি ৪ শতক জমি ও ৪০ হাজার টাকা সহ গত ৩ বছর আগে ওই গ্রামে নিত্য ডিঘি জামে মসজিদের নামে দানপত্র দলিল করে দেন। তাদের এমন দান সমাজে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে।

বৃদ্ধ খইমুদ্দিন প্যারালাইসিস রোগী তারপরও অসুস্থ স্বামীকে নিয়ে পেটের দায়ে গ্রামে গ্রামে ভিক্ষা করতে বের হন স্ত্রী হামিজোন বেগম। তাদের এমন দুরাবস্থায় ভাগ্যে জুটেনি কোন বয়স্ক ভাতার কার্ড।

হামিজোন বেগম বলেন, ভিটে বাড়িটুকু মসজিদের নামে দান করে আমরা দুই জনেই খুশি। আমাদের কোন সন্তান নেই তাই মসজিদে জমি দান করেছি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin