রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন

ঘরে সাড়ে ৭ মাসের শি’শু রেখে দিনরাত মানুষের সেবা করছেন এসিল্যান্ড হাসিবা

Reporter Name
  • Update Time : বুধবার, ১৩ মে, ২০২০
  • ৩০৪ Time View

ব্রাহ্মণবাড়িয়া জে’লার কসবা উপজে’লা সহকারী কমিশনার (ভূমি) হাসিবা খানের মে’য়ে আনাবিয়া-নূরের বয়স সাড়ে সাত মাস। মা ঘরে এলেই ছুটে এসে কোলে উঠতে চায় ছোট্ট ওই দুধের শি’শু। কিন্তু নিজেকে ভালো’ভাবে জীবাণুমুক্ত না করে কোলে না নিতে পারার যন্ত্র’ণা হয়তো তাড়া করে বেড়ায় দুজনকেই। এই ভ’য়াবহ পরিস্থিতির সম্মুখীন হতে হচ্ছে প্রতিদিন হাসিবা খানকে।

পরিবারের সদস্যদের মায়া ত্যাগ করে কসবা উপজে’লায় হাসিবা খান রাত-দিন কাজ করছেন দেশের জন্য, মানুষের জন্য।

করো’না ভাই’রাসের এই সময়ে জনগণকে সেবা দিতে ভ’য় নয়, সাড়ে সাত মাস বয়সী একমাত্র দুধের শি’শু সন্তানকে নিয়ে বিপাকে পড়ে ছিলেন হাসিবা খান। তবে সব বাঁ’ধা পেরিয়ে হাসিবা খান নিজেকে পুরোপুরি জনগণের সেবার জন্য নিয়োজিত করেছেন।

করো’নাযু’দ্ধে কসবার স্থানীয় বাজার গুলোতে দাম নিয়ন্ত্রণ করতে ভ্রাম্যমাণ আ’দালত পরিচালনা করছেন প্রতিদিন তিনি। জনসাধারণের জরুরি সেবার জন্য তিনি সরকারি নাম্বারের পাশাপাশি তার ব্যক্তিগত নাম্বারটি ২৪ ঘণ্টা খোলা রেখেছেন। পাশাপাশি করো’না পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রাখতে ও মানুষজনকে সচেতন করতে কসবা উপজে’লা জুড়ে নিয়মিত ভ্রাম্যমাণ আ’দালতও পরিচালনা করছেন তিনি।

জনগণের কাছে গিয়ে সরকারের নির্দেশনা ও স্বাস্থ্য বিধি মেনে চলারও অনুরোধ করছেন। শি’শু সন্তান রেখে কর্মস্থলে সাধারণ মানুষের জন্য তার এই যু’দ্ধকে প্রশংসনীয় বলে দাবি করছেন স্থানীয়রা।

ব্রাহ্মণবাড়িয়া জে’লার কসবা উপজে’লার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভায় কসবা উপজে’লা নির্বাহী অফিসার (ইউএনও) মাসুদ উল আলমের নির্দেশনায় মাঠ পর্যায়ে কাজ করছেন হাসিবা খান। তিনি এই সময়ে স্বামীর সাপোর্টটাও পাচ্ছেন না। পু’লিশে কর্ম’রত বিধায় তিনি আছেন নিজ দায়িত্বে।

এই ব্যাপারে কসবা উপজে’লা সহকারী কমিশনার (ভূমি) হাসিবা খান জানান, এখন ব্যক্তিগত সমস্যার চেয়ে জনস্বার্থ অনেক জরুরি।

তিনি আরও বলেন, সাড়ে সাত মাস বয়সী মে’য়ে আনাবিয়া-নূরকে সামলাতে ভা’র্সিটি পড়ুয়া আমা’র ছোট বোন ইস’রাত জাহানকে নিয়ে এসেছি। কিন্তু এমনও হয়েছে যে কাজের মধ্যেই খবর পেলাম মে’য়েটা কাঁদছে তখন ছুটে আসতে হয়। আবার কখনো তাৎক্ষণিক ছুটে আসাও সম্ভব হয় না। দেশের এই ক্রান্তি লগ্নের কথা মা’থায় রেখে এভাবেই মানিয়ে চলছি। এতে তিনি নিজেও আনন্দিত বলে জানান।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin