মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৪:৫৭ অপরাহ্ন

মা’ত্র ৮৭ দিনে কু’রআনে হাফেজ হলো আব্দুল্লাহ

Reporter Name
  • Update Time : বুধবার, ১৩ মে, ২০২০
  • ৪১১ Time View

বিস্ময়কর হলেও সত্য যে, মাত্র দুই মাস সাতাইশ দিনে পবিত্র কুরআন হিফজ সম্পন্ন করেছে ৯ বছর বয়সী ছাত্র হাফেজ মো. আব্দুল্লাহ। টঙ্গী দত্তপাড়া নুরুল কুরআন মডেল মাদরাসা থেকে সে এই হিফজ সম্পন্ন করে। হাফেজ আব্দুল্লাহর বাবা এস এম আক্তারুজ্জামান বায়িং হাউজের কর্মকর্তা ও মা নাহিদা আক্তার গৃহিণী।

তারা জানান, গৃহশিক্ষক দিয়ে বাসায় কুরআন শরিফ নজরানা (দেখে তিলাওয়াত করতে পারা) শেষ করার পর আব্দুল্লাহকে এ বছর জানুয়ারিতে নুরুল কুরআন মাদরাসায় হিফজ শাখায় ভর্তি করানো হয়। এ ছাড়া গত ডিসেম্বরে সে স্থানীয় মাস্টার পিস স্কুল থেকে দ্বিতীয় শ্রেণি পাস করে। নুরুল কুরআন মাদরাসার পরিচালক মনিরুল ইসলাম ও ওস্তাদ হাফেজ মাওলানা ওয়াহিদুজ্জামান জানান, জানুয়ারিতে মাদরাসায় ভর্তির পর আব্দুল্লাহ প্রতিদিন গড়ে কুরআন মাজিদের সাত থেকে আট পৃষ্ঠা করে হিফজ করতে সক্ষম হয়।

ফলে জানুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত ঈদ ও অন্যান্য ছুটির দিন ব্যতীত ৮৭ কার্যদিবস অর্থাৎ দুই মাস সাতাইশ দিনে আব্দুল্লাহ সম্পূর্ণ কুরআন মাজিদ হিফজ সম্পন্ন করে।

তাদের মতে, আল্লাহর অশেষ রহমত ও হাফেজ আব্দুল্লাহ আপ্রাণ প্রচেষ্টায় এই স্বল্প সময়ে ৩০ পারা কুরআন হিফজ করা সম্ভব হয়েছে। হাফেজ আব্দুল্লাহর বাবা এস এম আক্তারুজ্জামান ও মাতা নাহিদা আক্তার সকলের দোয়া চেয়েছেন, যাতে তাদের সন্তান ভবিষ্যতে পবিত্র কুরআনের খাদেম ও একজন হাক্কানি আলেম হতে পারে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin