মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০১:৪৯ পূর্বাহ্ন

মায়ের দোয়া আমাকে কাবা শরীফের ইমাম বানিয়েছে!

Reporter Name
  • Update Time : বুধবার, ৬ মে, ২০২০
  • ৩৫৪ Time View

আল্লাহ যেন তোমাকে কাবার ইমাম বানান – পবিত্র কাবা শরীফ নিয়ে যে কথাগুলো আজও অনেকের কাছে অজানা, নিজে জানুন আর অন্য সবাইকে জানতে সাহায্য করুন দরিদ্র ঘরের সন্তান, উপসাগরীয় অঞ্চলের এক কালো মানিক হলেন পবিত্র কাবা শরীফের ইমাম। আর তার পেছনে ছিল তার মায়ের দু‘আ।

সে কথাই জানালেন ইমাম শাইখ আদিল আল কালবানি। লন্ডনের এক কনফারেন্সে পবিত্র কাবা শরীফের এক ইমাম আল কালবানি এই কাহিনী বর্ণনা করেন।এতে তিনি তার জীবনের একটি বাস্তবতা তুলে ধরেন। তিনি জানান, তার উপর কোনো কারণে রেগে গিয়ে তার মা আল্লাহর কাছে যে দু‘আ করেছিলেন তাই তার জীবনে সত্যে পরিণত হয়েছে।

ছোট বেলায় ইমাম কালবানি খুব দুষ্ট প্রকৃতির ছিলেন বলে জানালেন। দুষ্টুমি করে প্রায়শই তিনি মাকে রাগাতেন। কিন্তু তার মা ছিলেন খুবই দ্বীনদার একজন মহিলা, তিনি জানতেন আল্লাহর কাছে দু‘আর কী শক্তি।দু‘আ করাটা তার অভ্যাসে পরিণত করেছিলেন। ছেলের উপর যখনি রেগে যেতেন তখনি তিনি বলতেন, ‘আল্লাহ যেন তোমাকে পথ দেখান! আর তিনি যেন তোমাকে কাবার ইমাম বানান!’

ইমাম আল কালবানি বললেন, ‘আল্লাহ তার দু‘আ কবুল করেছেন এবং আমি আজ কাবার ইমাম।’ আল্লাহু আকবার!কালো মানুষ শাইখ আদিল আল কালবানি পারস্য উপসাগরীয় এক দরিদ্র পরিবারের সন্তান। নিউইয়র্ক টাইমস-এর সঙ্গে এক সাক্ষাতকারে শাইখ কালবানি বলেছেন, ‘মসজিদুল হারামের নামাজের ইমামতি করা অসাধারণ সম্মানের, আর এই কাজ শুধু মাত্র আরব ভূখণ্ডের আরবদের জন্যই নির্ধারিত।’

নিজের জীবনের কথা বলতে গিয়ে ইমাম এবার ফিরে গেলেন সেই সময়টিতে, যখন তিনি জানতে পারেন যে, বাদশাহ আবদুল্লাহ তাকে প্রথম কালো মানুষ হিসেবে মসজিদ আল হারামের ইমাম নিয়োগ দিয়েছেন। তিনি বললেন, মাশাআল্লাহ!ইমাম বলেন, যখন আপনার সন্তান খারাপ আচরণ করবে তখন তাকে গাল-মন্দ করবেন না। এতে বিপর্যয় ঘটতে পারে। আমি এক জনকে জানি যিনি তার ছেলেকে বলেছিলেন ‘যাও মর’, অতঃপর তিনি সেটার জন্য দুঃখ প্রকাশ করেছিলেন, যখন সেই দিনই তার ছেলে মারা যায়। সুবহানআল্লাহ!

প্রিয় সন্তানের পিতা ও মাতাগণ! আপনাদের ভাষা সংবরণ করুন। আপনার ছেলে-মেয়েদের জন্য ভাল দু‘আ করার অভ্যাস তৈরি করুন, এমনকি যখন আপনি অনেক রেগে যান তখনও তার জন্য দু‘আ করুন।রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, ‘তিনটি দু‘আ আল্লাহ কখনও প্রত্যাখ্যান করেন না, ছেলে-মেয়েদের জন্য তার পিতা-মাতার দু‘আ, রোজাদারের দু‘আ এবং মুসাফিরের দু‘আ’। [বায়হাকী, তিরমিযী, হাদীসটি সহীহ সূত্রে বর্ণিত

যারা এই ম্যাসেজ অন্যদেরকে জানাবেন তাদের জন্য আমি আল্লাহর কাছে দু‘আ করি, বিচার দিবসে এটা দিয়ে তিনি যেন উপকৃত হন অথবা এটা তার মুক্তির কারণ হয়।

হিন্দু ধর্ম ত্যা’গ করে ফেনীতে একই পরিবারের ৫ জনের ইসলাম গ্রহণ

ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যজিষ্ট্রেট এ এম এমরান হোসেনের আদালতে গতকাল ২৫ ফেব্রুয়ারি, মঙ্গলবার হাজির হয়ে ফেনীর দাগনভূঞায় একই পরিবারের ৫ জন হিন্দু ধ’র্মাবলম্বী নারী-পুরুষ ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। বিষয়টি নিশ্চিত করেন তাদের আইনজীবি এম শাহজাহান সাজু।

গত সোমবার রাতে শত শত ধর্মপ্রাণ মুসল্লির উপস্থিতিতে এক মসজিদের ইমাম ওই ৫ জনকে কালিমা পাঠ করান। ইসলাম ধর্ম গ্রহণের পর অনিল চন্দ্র করকে (৫০) ওসমান গনি, স্ত্রী মনি করকে (৩৬) বিবি আমেনা, নিখিল চন্দ্র করকে (২০) আবুল কালাম, উজ্জ্বল চন্দ্র করকে (১৮) মোহাম্মদ আবদুল্লাহ,

মেয়ে সোমা করকে (১০) বিবি ফাতেমা নাম দেয়া হয়। নওমুসলিম মোহাম্মদ ওসমান গনি জানান, আমরা স্বে’চ্ছায় ও সজ্ঞানে ইসলাম ধর্ম গ্রহণ করেছি। কেউ আমাদের ধ’র্মা’ন্ত’রিত হতে প্র’রো’চনা দেয়নি। ইসলামের সুশীতল ছায়াতলে আসতে পেরে নিজেদের ধন্য মনে করছি।

স্থানীয়রা জানায়, সিলেট জেলার বড়লেখা উপজেলার গ্রামতলী গ্রামের মৃ”ত দেবেন্দ্র চন্দ্র কর ও নটারানী করের ছেলে অনিল চন্দ্র কর বিগত ১৫ বছর পূর্বে দাগনভূঞা উপজেলার ইয়াকুবপুর ইউনিয়নের চণ্ডিপুর গ্রামের কামু ভূঞারপোলে মেসার্স এস কে রাইস মিলে স-পরিবারে কাজ নেয়।

দীর্ঘ দিন রাইস মিলে চাকরি করার পর হঠাৎ মিলটি বন্ধ হয়ে যায়। পরবর্তী কালে অটোরিকশা চালিয়ে পরিবার-পরিজন নিয়ে রাইস মিল এলাকায় ভাড়া বাসায় বসবাস করতে থাকেন অনিল চন্দ্র কর। এক সময় এলাকার মুসল্লিদের সঙ্গে যোগাযোগ করে তিনি ইসলাম ধর্ম গ্রহণের ইচ্ছা পোষণ করেন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল ফোরকান বুলবুল, ইউপি সদস্য নিজাম উদ্দিন ফারুক, সাবেক ইউপি সদস্য আনোয়ার হোসেন রোজেনসহ শত শত ধর্মপ্রাণ মুসল্লির উপস্থিতিতে মসজিদের ইমাম হাফেজ বেলাল হোসেন ওই ৫ জনকে কালিমা পাঠ করান।

ইউপি সদস্য নিজাম উদ্দিন ফারুক জানান, কোর্ট অ্যাফিডেভিটের মাধ্যমে হিন্দু ধর্ম ত্যা’গ করে ইসলাম ধর্ম গ্রহণ করে ওই ৫ জন। নও’মুসলিমদের সহযোগিতা করার জন্য বিত্তবানদের প্রতি অনুরোধ জানান তিনি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin