শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:২৯ অপরাহ্ন

একই পরিবারের ৩ দৃষ্টি প্র’তিবন্ধী শিশু কুরআনে হাফেজ

Reporter Name
  • Update Time : বুধবার, ৬ মে, ২০২০
  • ৩৮৫ Time View

একই পরিবারে কুরআনে হাফেজ ৩ দৃষ্টি প্র’তিবন্ধী শিশু! ইচ্ছা শক্তির উপর নির্ভর করে অনেক কিছুই সাধন করা সম্ভব। যেমনটা অর্জন করেছে মিসরের একই পরিবারের তিন দৃষ্টি প্রতি’বন্ধী শিশু! মিসরের বানিসুইভ প্রদেশের একই পরিবারের দু’ভাই ও এক’বোন পবিত্র কুরআনকে তাদের হৃদয়ে গেথে নিয়েছে। যাকে কুরআনে হাফেজ বলা যায়।

দৃষ্টি প্র’তিবন্ধী তিন’ভাই-বোনের মধ্যে এক’ভাই প্রাথমিক স্কুলের ছাত্র। পবিত্র কুরআন হেফজ প্রসঙ্গে সে জানায়, স্কুল থেকে এসেই সে পবিত্র কুরআন তেলাওয়াত করার পাশাপাশি বিশ্ব বিখ্যাত কারিদের তেলাওয়াত শুনতো। এবং বাবা-মায়ের অত্যাধিক উদ্যোগ ও উৎসাহের ফলেই পবিত্র কুরআন হেফজ করতে সক্ষম হয় তারা।

দৃষ্টি প্র’তিবন্ধী তিন শিশুর পিতা জানান, পবিত্র কুরআন থেকেই মানুষ উত্তম আদর্শ লাভ করে। তাই তিনি শিশুদেরকে ছোট থেকেই কুরআনের প্রতি ভালোবাসা ও আকর্ষণ সৃষ্টিতে শিক্ষা দেন।

পবত্রি কুরআনে হাফেজ তিন দৃষ্টি প্র’তিবন্ধী শিশুর চোখের চিকিৎসায় এগিয়ে এসেছেন মিসরের দাতব্য ও স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ‘সানা আল-খাইর ফাউন্ডেশন’। ফাউন্ডেশনের প্রধান মুস্তাফা যমযম জানিয়েছেন, তারা এই দৃষ্টি প্র’তিবন্ধী শিশুদের দৃষ্টি শক্তি ফিরিয়ে আনতে বিনামূল্যে চিকিৎসা প্রদান করবে।

মিসরের এ ক্ষুদে তিন দৃষ্টি প্র’তিবন্ধী শিশু হাফেজ, মুসলিম উম্মাহর প্র’তিবন্ধী শিশুসহ সবার জন্য সাফল্য অর্জনে হোক অনুপ্রেরণা এবং আশার আলো।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin