রবিবার, ১৯ মে ২০২৪, ১০:০৮ অপরাহ্ন

করোনাভাইরাস: ব্রিটেনে কিছু শিশুর দেহে ‘রহস্যময়’ উপসর্গ

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০
  • ৪৯২ Time View

ব্রিটেনে কিছু শিশুর দেহে করোনাভাইরাসের সঙ্গে সম্পর্কিত হতে পারে এমন কিছু উপসর্গ দেখা দিয়েছে। এটিকে ‘খুবই বিরল কিন্তু বিপজ্জনক’ বলে মনে করছেন চিকিৎসকরা।

বিবিসি জানিয়েছে, ব্রিটেনের জাতীয় স্বাস্থ্যসেবা ব্যবস্থা এনএইচএস থেকে সারা দেশের চিকিৎসকদের সতর্ক করে দেয়া হয়েছে যে, লন্ডন এবং যুক্তরাজ্যের অন্য কিছু জায়গার হাসপাতালে ইনটেনসিভ কেয়ারে অত্যন্ত অসুস্থ কিছু শিশুর চিকিৎসা করা হচ্ছে – যাদের লক্ষণগুলো খুবই অস্বাভাবিক।

এর মধ্যে রয়েছে ফ্লু-র মতো জ্বর এবং দেহের বিভিন্ন জায়গায় প্রদাহ বা জ্বালাপোড়ার অনুভূতি। এতে আক্রান্তদের মধ্যে কিছু শিশু করোনাভাইরাস পজিটিভ বলে দেখা গেছে, তবে সবাই নয়। এই রোগীরা নানা বয়সের অল্পবয়স্ক বলে জানা গেছে। তাদের মধ্যে তীব্র জ্বর, রক্তচাপ কমে যাওয়া, শ্বাসকষ্ট এবং শরীরে ‘র‍্যাশ’ বা ফুসকুড়ি দেখা দিয়েছে। তাদের কারো কারো পেটে ব্যথা, বমি, ডায়রিয়া, হৃৎপিণ্ডের প্রদাহ, এবং রক্ত পরীক্ষার অস্বাভাবিক ফল আসার মতো লক্ষণও দেখা যাচ্ছে।

বিশেষজ্ঞরা বলছেন, শরীরের রোগ প্রতিরোধ ব্যবস্থা যদি কোন একটা সংক্রমণের সঙ্গে লড়াই করতে গিয়ে হার মেনে যাবার মতো অবস্থা হয়, তাহলে এ ধরণের লক্ষণ দেখা দিতে পারে।

সূত্র: বিবিসি বাংলা

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin